লগ্নি টানতে রাজ্যের ভূমিকা নিয়ে প্রশংসা বেদান্তর কর্ণধারের

mamata-anil

বিবি ডেস্ক : পশ্চিমবঙ্গে লগ্নি করার আবেদন জানিয়ে বেদান্ত গোষ্ঠীর প্রধান অনাবাসী শিল্পপতি অনিল আগরওয়ালের সঙ্গে যোগাযোগ করেছিল রাজ্য সরকার। রাজ্যের এই উদ্যোগের প্রশংসা করলেন তিনি।

সোমবার ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের একটি ভার্চুয়াল বৈঠকে তিনি বলেন, ‘‘বাংলায় সরকার গঠনের ১৪-১৫ দিনের মধ্যে রাজ্যে বিনিয়োগের আবেদন জানিয়ে আমার সঙ্গে দু’বার যোগাযোগ করা হয়েছে। রাজ্যে ফের ক্ষমতার আসার পর এই উদ্যোগ প্রংসশনীয়’’

তিনি বিনিয়োগ করবেন কিনা বা রাজ্য সরকারের পক্ষ থেকে আর কোন নির্দিষ্ট প্রস্তাব দেওয়া হয়েছে কিনা সে ব্যাপারে তিনি আর কিছু জানাননি।

রাজ্যে তৃতীবারের জন্য ক্ষমতার আসার পর বিনিয়োগ টানতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। সম্প্রতি টাটা গোষ্ঠী সহ অন্যন্য বৃহৎ শিল্পপ্রতিষ্ঠানকে বিনিয়োগের জন্য বার্তা দেওয়া হয়েছে রাজ্য সরকারে পক্ষ থেকে।

রাজ্যে বিনিয়োগ করার ব্যাপারেও আগ্রহ দেখিয়েছে টাটা গোষ্ঠী।

আরও পড়ুন : স্বনির্ভর গোষ্ঠীগুলিকে ১৪ হাজার কোটি টাকা ঋণ দেবে রাজ্য

এ প্রসঙ্গে উল্লেখযোগ্য, প্রায় এক যুগ আগে ২০০৮ সালে মার্চে রাজ্যে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছিলেন বেদান্ত আগরওয়াল।

প্রস্তাবিত প্রকল্পের জন্য পশ্চিমঙ্গ শিল্পোন্নয়ন নিগমের মৌ স্বাক্ষর হলেও ২০০৮ সালে মন্দার কারণে সেই প্রকল্প বাস্তবায়িত হয়নি।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.