দমবার পাত্র নন বিজয় মাল্য, দেউলিয়া ঘোষিত হওয়ার পর ব্যাঙ্কের দাবি নিয়ে প্রশ্ন তুললেন

বিজয় মালিয়া

বিবি ডেস্ক : ব্রিটিশ কোর্ট তাঁকে দেউলিয়া ঘোষণা করেছে, তবু দমবার পাত্র নন বিজয় মাল্য। টুইটারে ব্যাঙ্কের দাবি নিয়ে প্রশ্ন তুললেন তিনি।

মাইক্রো ব্লগিং সাইটে তিনি লেখেন, ‘৬.২ হাজার কোটি টাকা ঋণের বিপরীতে ইডি ১৪ হাজার কোটি টাকা জুড়ে দিয়েছে। ব্যাঙ্কগুলি ৯হাজার কোটি টাকা ক্যাশ এবং ৫ হাজার কোটি টাকা সিকিউরিটি পুনরুদ্ধার করেছে। তারপরেও ব্যাঙ্ক ইডিকে টাকা ফেরত দেওয়ার জন্য আমাকে দেউলিয়া ঘোষণা করার আর্জি জানাল। অবিশ্বাস্য।’

সোমবারই ব্রিটেনের উচ্চ আদালতের কোম্পানি ও দেউলিয়া কোর্টবিজয় মাল্যকে দেউলিয়া ঘোষণা করে। আবেদনকারী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বে ব্যাঙ্কগুলির কনসটিয়ামের পক্ষে বড় জয় বলে মনে করা হচ্ছে।

এর ফলে ভারতীয় ব্যাঙ্কগুলি কিংফিশার এয়ারলাইন্সে মালিক বিজয় মাল্যের বিদেশের সমস্ত সম্পতি ক্রোক করতে পারবে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বাধীন কনসটিয়ামের রয়েছে ব্যাঙ্ক অফ বরোদা, কর্পোরেশন ব্যাঙ্ক, ফেডেরাল ব্যাঙ্ক, আইডিবিআই ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, জম্মু ও কাশ্মীর ব্যাঙ্ক, পঞ্জাব ও সিন্ধ ব্যাঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ মাইসোর, ইউকো ব্যাঙ্ক, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

আরও পড়ুন : কোভিড ১৯ : আর্থিক সংকট মোকাবিলায় বাড়তি নোট ছাপাবে না কেন্দ্র

আদালত এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবদেন করার সুযোগও খারিজ করে দিয়েছে। ফলে বিজয় মাল্যের পক্ষে এই মামা নিয়ে লড়ার আর কোনো উপায় নেই।

ঋণখেলাপি শিল্পপতি বর্তমনা লন্ডনে রয়েছেন। তাঁর ভারতীয় ব্যাঙ্কগুলির কাছে ৯ হাজার কোটি টাকার ঋণ রয়েছে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.