১০০০ বেডের হাসপাতাল তৈরি করছে রিলায়েন্স ফাউন্ডেশন, বিনামূল্যে চিকিৎসা পাবেন কোভিডরোগীরা

একটি ৪০০ বেড এবং আরেকটি ৬০০ বেডের কোভিড ফেসিলিটি সেন্টার তৈরি করছে রিলায়েন্স ফাউন্ডেশন!

বিবি ডেস্ক: দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। এই কঠিন পরিস্থিতি মোকাবিলায় সহযোগিতার হাত বাড়িয়েছে অনেকেই। রিলায়েন্স ফাউন্ডেশন জামনগরে ১০০০ বেডের একটি কোভিড হাসপাতাল তৈরির ঘোষণা করেছে। দেশের বিভিন্ন জায়গার হাসপাতালে অক্সিজেনের অভাব এবং বেডের চাহিদা সামাল দিতে সহায়ক হয়ে উঠবে এই পরিকল্পনা।

রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ অম্বানি এ ব্যাপারে কথা বলেছেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির সঙ্গে। বলেছেন, আগামী রবিবারের মধ্যে ৪০০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল প্রস্তুত হয়ে যাবে।

রিলায়েন্স ফাউন্ডেশন এক বিবৃতিতে বলেছে, জামনগরের সরকারি ডেন্টাল কলেজ ও হাসপাতাল ক্যাম্পাসে এক সপ্তাহের মধ্যে ৪০০ শয্যাবিশিষ্ট কোভিড কেয়ার সেন্টার স্থাপন করা হবে। এর পরে, দুই সপ্তাহের মধ্যে ৬০০ বেডের দ্বিতীয় কোভিড কেয়ার সেন্টার জামনগরের অন্য জায়গায় চালু হয়ে যাবে।

রিলায়েন্স জানিয়েছে, গুজরাতের জামনগরে অক্সিজেন সরবরাহ-সহ এক হাজার শয্যার কোভিড -১৯ হাসপাতাল তৈরি করছে। এই হাসপাতালে বিনা মূল্যে চিকিৎসার সুবিধা পাওয়া যাবে। কেন্দ্রটি চালু হলে জামনগর, খাম্বলিয়া, দ্বারকা, পোরবন্দর ও সৌরাশত অঞ্চলের অন্যান্য অঞ্চলেপ মানুষ সুবিধা পাবেন।

এ বিষয়ে রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন এবং প্রতিষ্ঠাতা নীতা অম্বানি বলেছেন, “করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে প্লাবিত ভারত। আমরা সব রকম ভাবে সহায়তা করতে প্রস্তুত। বর্তমানে অতিরিক্ত স্বাস্থ্যপরিষেবা সুবিধার প্রয়োজন রয়েছে”। তিনি আরও বলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যানের নেতৃত্বে রিলায়েন্স টিম খুব কম সময়ের মধ্যেই দু’টি কোভিড কেয়ার সেন্টার স্থাপনের জন্য কাজ করছে।

আরও পড়তে পারেন: অমিতাভ বচ্চন থেকে অক্ষয়কুমারের মতো তারকাদের প্রথম পারিশ্রমিক জানলে অবাক হয়ে যাবেন

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.