Covid Vaccine: কোন রাজ্যগুলি বিনামূল্যে ভ্যাকসিনের ঘোষণা করেছে, জানুন বিস্তারিত

জেনে নিন কোন রাজ্যগুলি ১৮ বছরের বেশি বয়সিদের জন্য করোনার ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার ঘোষণা করেছে।

বিবিডেস্ক: দেশে করোনার ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যেই ১ মে থেকে ১৮ বছরের বেশি বয়সিদের কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে। বর্তমানে, ৪৫ বছরের বেশি বয়সিদের টিকা দেওয়া হচ্ছে। তবে ১৮ বছরের বেশি বয়সিদের টিকাকরণে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরে, অনেক রাজ্যই বিনামূল্যে ভ্যাকসিনের ঘোষণা করেছে।

উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ-সহ অনেক রাজ্য বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা করেছে। জেনে নিন কোন রাজ্যগুলি ১৮ বছরের বেশি বয়সিদের জন্য করোনার ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার ঘোষণা করেছে।

মধ্যপ্রদেশ

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সরকার ঘোষণা করেছে, রাজ্যের ১৮ বছরের বেশি বয়সি প্রত্যেকের জন্য করোনার ভ্যাকসিন বিনামূল্যে সরবরাহ করা হবে।

উত্তরপ্রদেশ

উত্তরপ্রদেশেও, রাজ্য সরকার ঘোষণা করেছে ১৮ বছরের বেশি বয়সের সমস্ত মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।

ছত্তীসগঢ়

ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল টুইট করেছেন, “রাজ্য সরকার ছত্তীসগঢ়ের ১৮ বছরের বেশি বয়সিদের করোনার ভ্যাকসিন দেবে। আমরা আমাদের নাগরিকদের জীবন রক্ষার জন্য সম্ভাব্য সব পদক্ষেপ নেব। পর্যাপ্ত সংখ্যক ভ্যাকসিনের প্রাপ্যতা নিশ্চিত করার জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করা হয়েছে।”

অসম

অসমেও ১৮ বছরের বেশি বয়সের লোকেদের বিনামূল্যে টিকা দেওয়া হবে। এ ক্ষেত্রে স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে সে কথা জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, “অসমে ১৮ থেকে ৪৫ বছর বয়সের প্রত্যেককে বিনামূল্যে কোভিড -১৯ ভ্যাকসিন সরবরাহ করা হবে”।

বিহার

ইতিমধ্যে বিহারে বিনামূল্যে টিকা দেওয়া হচ্ছে। বেসরকারি হাসপাতাল বা সরকারি হাসপাতালে সর্বত্র মানুষকে নিখরচায় টিকা দেওয়া হচ্ছে। বুধবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আবারও একটি টুইট বার্তায় বলেছেন, রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে।

কেরল

বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, তাঁর সরকার ১৮ বছরের বেশি বয়সি সকলকে বিনামূল্যে করোনার টিকা দেবে। তবে তিনি আরও বলেছেন, করোনা মহামারির কারণে রাজ্যগুলি আর্থিক সঙ্কটের মুখোমুখি হচ্ছে, এমন পরিস্থিতিতে কেন্দ্রের উচিত রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করা।

আরও পড়তে পারেন: Covid Vaccine: খোলা বাজারে কোভিড ভ্যাকসিনের দাম কত হতে পারে?

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.