কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর কী বললেন রতন টাটা

কর্মীদের বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিনের দু’টি ডোজ দেবে টিসিএস।

বিবি ডেস্ক: কোভিড-১৯ ভ্যাকসিনের (Covid-19 Vaccine) প্রথম ডোজ নিলেন বিজনেস টাইকুন রতন টাটা (Ratan Tata)। টিকা নেওয়ার বিষয়টিকে তিনি “অনায়াস ও বেদনাবিহীন” বলেই অভিহিত করেছেন।

টাটা টুইটারে লেখেন, “আজ প্রথম ডোজটা পেয়ে আমি কৃতজ্ঞতা জানাই। আমি এটা অনায়াস ও বেদনাদায়ক ভাবেই নিয়েছি। আমি সত্যিই আশা করি যে, খুব শীঘ্রই সবাইকে টিকা দেওয়া ও সুরক্ষা দেওয়া যেতে পারে”।

গত ১৬ জানুয়ারি স্বাস্থ্যকর্মী এবং করোনার বিরুদ্ধে প্রথমসারির যোদ্ধাদের জন্য শুরু হয়েছিল করোনা টিকাকরণ। এর পর ১ মার্চ থেকে শুরু হয় ৬০ বছরের বেশি বয়সি এবং কো-মর্বিডিটি রয়েছে এমন ৪৫ বছরের বেশি বয়সিদের টিকাকরণ। দ্বিতীয় পর্যায়ে টিকা পেলেন রতন টাটা।

প্রসঙ্গত, সারা দেশে এখনও অবধি ২,৮২,১৮,৪৫৭ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে শেষ ২৪ ঘণ্টায় ২০,৫৩,৫৩৭টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছিল বলে শনিবার সরকারি ভাবে জানানো হয়েছে।

[আরও পড়তে পারেন: কর্মীদের কোভিড টিকাকরণের খরচ দেবে রিলায়েন্স]

এ দিকে টাটা কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড (TCS) সম্প্রতি ঘোষণা করেছে সংস্থা নিজের কর্মীদের টিকাকরণে দু’টি ডোজেরই খরচ বহন করবে। নমুনা পরীক্ষা এবং টিকা দেওয়ার প্রক্রিয়াটিকে পর্যায়ক্রমিক করার জন্য একটি কোভিড-১৯ টেস্টিং এবং ম্যানেজমেন্ট স্যুট চালু করারও ঘোষণা করেছে টিসিএস।

[আরও পড়তে পারেন: কেভিপি এবং এনএসসি-র মতো স্বল্পসঞ্চয় প্রকল্পে আগ্রহী শুভেন্দু অধিকারী]

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.