হোলির আগে ব্যাঙ্ক অব ইন্ডিয়ার উপহার! কমল গৃহঋণের সুদের হার

BoI

গৃহঋণ (Home loan) নিতে চাইলে সুখবর। হোলির আগে বড়ো উপহার ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (BoI)-র। গৃহঋণে সুদের হার কমানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম সরকারি ব্যাঙ্ক।

গৃহঋণের ন্যূনতম সুদের হার ৮.৪৫ শতাংশ থেকে কমিয়ে ৮.৩০ শতাংশ করেছে ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে আগের তুলনায় গৃহঋণ ০.১৫ শতাংশ কম হয়েছে। ব্যাঙ্কের এই অফারটি ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত পাওয়া যাবে।

সাশ্রয়ী মূল্যের গৃহঋণের সুদের হার সম্পর্কে তথ্য জানানোন সময় ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় জানিয়েছে যে ব্যাঙ্কের গৃহ ঋণের হার ৮.৩০ শতাংশ থেকে শুরু হচ্ছে। এমন পরিস্থিতিতে, এটি এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) এবং স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)-র থেকে কম হারে গৃহঋণের সুবিধা দিচ্ছে। এইচডিএফসি ব্যাঙ্ক এবং এসবিআই প্রাথমিক ৮.৪০ শতাংশ হারে গৃহঋণ দিচ্ছে।

শুধু সুদের হার কমানো নয়, আরেকটি চমকপ্রদ অফার দিচ্ছে ব্যাঙ্ক অব ইন্ডিয়া। গৃহঋণের সঙ্গেই ছাদে সোলার প্যানেল বসানোর জন্য বিশেষ অফার দিচ্ছে ব্যাঙ্ক। যাতে মাত্র ৭ শতাংশ সুদের হারে বাড়িতে সোলার প্যানেল ইনস্টল করার সুবিধা পেতে পারেন গ্রাহক।

পাশাপাশি এই ঋণের জন্য কোনো প্রসেসিং ফি নিচ্ছে না ব্যাঙ্ক অব ইন্ডিয়া। বাড়িতে সোলার প্যানেল বসানোর জন্য ৯৫ শতাংশ পর্যন্ত ঋণ নিতে পারেন গ্রাহক। এই টাকা পরিশোধের জন্য মোট ১২০ দিন সময় পাওয়া যাবে।

আরও পড়ুন: ভোটের দিন কি বন্ধ থাকবে শেয়ারবাজার? জানুন বিস্তারিত

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.