এক লক্ষেরও বেশি এলআইসি কর্মীকে বড় উপহার! ১৭ শতাংশ বেতন বৃদ্ধির অনুমোদন কেন্দ্রের

lic

সরকারি খাতের সবচেয়ে বড় জীবনবিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন (LIC)-এর কর্মচারীদের জন্য বড় উপহার কেন্দ্রীয় সরকারের। জানা গিয়েছে, ১৭ শতাংশ বেতন বৃদ্ধির অনুমোদন দিয়েছে সরকার।

এলআইসি কর্মীদের বেতন বৃদ্ধির এই সিদ্ধান্ত ২০২২ সালের ১ আগস্ট থেকে কার্যকর বলে বিবেচনা করা হবে। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে এলআইসির প্রায় এক লক্ষ কর্মচারী এবং প্রায় ৩০ হাজার পেনশনভোগী স্বস্তি পাবেন।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এর একটি পোস্টে এই সিদ্ধান্ত সম্পর্কে তথ্য দিয়ে এলআইসি বলেছে, ১ লক্ষ ১০ হাজার কর্মচারীদের জন্য ১৭ শতাংশ বেতন বৃদ্ধির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় সরকার। যা ২০২২ সালের ১ আগস্ট তারিখ থেকে বিবেচিত হবে।

ফলে এই বৃদ্ধির পাশাপাশি এলআইসি কর্মচারীরা দুই বছরের বকেয়া বেতনও পাবেন। এলআইসি কর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্তে বার্ষিক চার হাজার কোটি টাকার আর্থিক বোঝা বাড়বে। একইসঙ্গে, এলআইসি-র বেতন ব্যয়ও বেড়ে ২৯ হাজার কোটি টাকা হবে বলে অনুমান করা হয়েছে।

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার এনপিএস-এ অবদান বাড়িয়েছে। সম্প্রতি এলআইসি কর্মীদের জন্য জাতীয় পেনশন ব্যবস্থা ১০ শতাংশ থেকে ১৪ শতাংশে উন্নীত করেছে। এতে বাড়তি সুবিধা পাবেন ২০১০ সালের ১ এপ্রিলে যোগ দেওয়া প্রায় ২৪ হাজার এলআইসি কর্মচারী।

এর আগে সম্প্রতি কেন্দ্রীয় সরকারি কর্মীডের ডিএ ৪ শতাংশ ডিএ বাড়িয়ে ৫০ শতাংশ করা হয়েছে।  সরকারের এই বেতন বৃদ্ধির সিদ্ধান্তের ফলে হোলির আগে মুখে হাসি ফুটতে চলেছে এলআইসি কর্মীদের। সংশ্লিষ্ট মহলের মতে, মহার্ঘ ভাতা এবং অন্যান্য ভাতা মিলিয়ে এলআইসি কর্মীদের মোট ২২ শতাংশ বেতন বৃদ্ধি হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন: ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগকারীদের জন্য সুখবর, ‌টিডিএস নিয়ে বড় ঘোষণা

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.