উৎসবের মরশুমে দরজা হাট সরকারি ব্যাঙ্কের, বাড়ি এবং গাড়ির ঋণে দুর্দান্ত অফার

loan 1

উৎসবের মরশুমে আরও বেশি সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করার জন্য একের পর অফার নিয়ে আসছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি। গৃহ ঋণ (Home loan) থেকে গাড়ি ঋণে (Car loan) সরকারি ব্যাঙ্কগুলি গ্রাহকদের বিভিন্ন অফার দিচ্ছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB), ব্যাঙ্ক অফ বরোদা (BoB) এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) হোম লোন-সহ আরও কিছু প্রডাক্টের উপর আকর্ষণীয় অফার ঘোষণা করেছে।

পিএনবি

‘দিওয়ালি ধামাকা ২০২৩’ নামে একটি নতুন অফার শুরু করেছে পিএনবি। এই অফারের আওতায় ৮.৪ শতাংশ হারে গৃহঋণ দিচ্ছে ব্যাঙ্ক। এ ছাড়া গাড়ি ঋণে ৮.৭৫ শতাংশ সুদ নেওয়ার ঘোষণা করা হয়েছে। এ ছাড়া গৃহঋণ ও গাড়ি ঋণের প্রসেসিং ফি এবং ডকুমেন্টেশন চার্জও মুকুব করা হয়েছে। ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে গৃহঋণের জন্য আবেদন করার সুবিধাও দেওয়া হয়েছে। এছাড়াও, গাড়ির ঋণের জন্য, গ্রাহকরা পিএনবি ওয়ান (PNB ONE) অ্যাপ বা পিএনবি ওয়েবসাইটে গাড়ি ঋণ বিভাগে গিয়ে তথ্য পেতে পারেন।

এসবিআই

বাড়ি এবং গাড়ির ঋণ নিয়ে একটি বিশেষ স্কিমও শুরু করেছে এসবিআই। এই অফারটি ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবং ৩১ ডিসেম্বর শেষ হবে। এর অধীনে এসবিআই গ্রাহকরা ক্রেডিট ব্যুরো স্কোর (সিআইবিআইএল স্কোর) সুবিধা নিতে পারেন। আপনার সিবিল স্কোর যত বেশি হবে, মেয়াদী ঋণের সুদের হারে আপনি তত বেশি সুবিধা পাবেন। ব্যাঙ্কটি সুদের হারে ০.৬৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। যদি কোনও এসবিআই গ্রাহকের সিবিল স্কোর ৭০০ থেকে ৭৪৯-এর মধ্যে হয়, তাহলে তিনি ৮.৭ শতাংশ সুদের হারে মেয়াদী ঋণ পাবেন। কোনো গ্রাহকের সিবিল স্কোর ৮০০ বা তার বেশি হলে তিনি মাত্র ৮.৬ শতাংশ হারে ঋণ পাবেন। অফারটির আগে সুদের হার ছিল ৯.৩৫ শতাংশ। এর পাশাপাশি বিশেষ ক্যাটাগরির ঋণের স্কিমও শুরু করেছে ব্যাঙ্ক।

ব্যাঙ্ক অফ বরোদা

ফিলিং অফ ফেস্টিভ্যাল অফার শুরু করেছে ব্যাঙ্ক অফ বরোদা। এই অফারটি ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। গৃহঋণে সুদের হার কমিয়ে ৮.৪ শতাংশ করেছে এবং প্রসেসিং ফি মকুবের ঘোষণা করেছে ব্যাঙ্ক। যে গ্রাহকরা গাড়ি ঋণ খুঁজছেন তাঁদের বার্ষিক মাত্র ৮.৭ শতাংশ সুদ দিতে হবে। এ ছাড়াও, ব্যাঙ্ক গাড়ি এবং শিক্ষা ঋণের ক্ষেত্রে প্রসেসিং ফি নেবে না।

আরও পড়ুন: ন্যাশনাল পেনশন সিস্টেমে আসছে বড়ো বদল, জানুন কী ভাবে লাভবান হবেন

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.