নির্দিষ্ট মেয়াদের ঋণে এই সুদের হার বাড়াল এইচডিএফসি ব্যাঙ্ক

HDFC

নির্দিষ্ট মেয়াদে ফান্ড-ভিত্তিক ঋণের হার (MCLR) ৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়িয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)। সংশোধিত এই সুদের হার মঙ্গলবার (৭ নভেম্বর) থেকে কার্যকর।

এইচডিএফসি ব্যাঙ্কের এমসিএলআর ৮.৬৫ শতাংশ থেকে ৯.৩০ শতাংশের মধ্যে। এক দিনের জন্য এই হার ৮.৬০ শতাংশ থেকে ৫ বিপিএস থেকে বাড়িয়ে ৮.৬৫ শতাংশ করা হয়েছে। এক মাসের এমসিএলআর ৮.৬৫ শতাংশ থেকে ৫ বিপিএস বাড়িয়ে ৮.৭০ শতাংশ করা হয়েছে। তিন মাসের জন্য আগের ৮.৮৫ শতাংশ থেকে ৫ বেসিস পয়েন্ট বাড়িয়ে করা হয়েছে ৮.৯০ শতাংশ।

একই ভাবে, ছয় মাসের এমসিএলআর ৯.১০ শতাংশ থেকে বাড়িয়ে ৯.১৫ করা হয়েছে। এক বছরের এমসিএলআর, যা বেশির ভাগ গ্রাহকের ঋণের সঙ্গে যুক্ত, তা ৯.২০ শতাংশে অপরিবর্তিত রেখেছে এইচডিএফসি ব্যাঙ্ক। তবে, ৩ বছর এবং ৩ বছরের এমসিএলআর বাড়িয়ে করা হয়েছে যথাক্রমে ৯.২৫ শতাংশ এবং ৯.৩০ শতাংশ।

বলে রাখা ভালো, গত অক্টোবরে এক বছরের মেয়াদে তহবিল-ভিত্তিক ঋণের প্রান্তিক ব্যয় ছিল ৮.২০ শতাংশ। এই মাসের হার ৯.২০ শতংশে উন্নীত হয়েছে।

এইচডিএফসি ব্যাঙ্কের অন্যান্য ঋণের সুদের হার

সংশোধিত বেস রেট হল ৯.২৫ শতাংশ এবং এটি ২৫ সেপ্টেম্বর থেকে কার্যকর হয়েছে। বেঞ্চমার্ক বিএলআর গত ২৫ সেপ্টেম্বর থেকে বার্ষিক ১৭.৮৫ শতাংশ। বলে রাখা ভালো, রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট এবং অন্যান্য ঋণের হার বিবেচনায় রেখে প্রতি মাসে এমসিএলআর পরিবর্তন করা হয়।

আরও পড়ুন: ৮.২৫ শতাংশ পর্যন্ত আয়ের সুযোগ! আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের এফডি-তে সুদের হার সংশোধন

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.