LIC premium: সর্বকালের সর্বোচ্চ নতুন প্রিমিয়াম সংগ্রহ করল এলআইসি

নতুন ব্যবসায়িক প্রিমিয়াম বাবদ সংগ্রহ হয়েছে ১.৮৪ লক্ষ কোটি টাকা।

বিবি ডেস্ক: কোভিড-১৯ মহামারির আবহেই সর্বকালের সর্বোচ্চ নতুন প্রিমিয়াম সংগ্রহ করেছে ভারতের বৃহত্তম জীবনবিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন। সংস্থা জানিয়েছে, নতুন ব্যবসায়িক প্রিমিয়াম সংগ্রহ হয়েছে ১.৮৪ লক্ষ কোটি টাকা। পাশাপাশি পলিসিধারীদের দাবি নিষ্পত্তি করা হয়েছে ১.৪৪ লক্ষ কোটি টাকার।

মার্চ মাসের মোট পলিসির ৮১ শতাংশ এবং পুরো বছরের জন্য ৭৪ শতাংশের বেশি অংশীদারিত্ব রয়েছে। গত অর্থবছরের একই সময়ে এলআইসি প্রথম বর্ষের প্রিমিয়াম বাবদ যে আয় করেছিল, এ বছর তা ১০.১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

জানা গিয়েছে, এলআইসি ২.১০ কোটি পলিসিও বুক করেছে। এর মধ্যে শুধুমাত্র মার্চ মাসে ৪৬.৭২ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে, যা গত বছরের একই মাসের তুলনায় ২৯৮.৮২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

প্রেস বিবৃতিতে সংস্থা জানিয়েছে, “কোভিড-১৯ মহামারির কারণে চরম প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও এলআইসি ২.১৯ কোটি টাকার ম্যাচিউরিটি দাবি, মানি ব্যাক দাবি নিষ্পত্তি করেছে। এবং ১.১৭ লক্ষ কোটি টাকার অ্যানিউইটি মি‌‌টিয়েছে। পাশাপাশি ৯.৫৯ লক্ষ ডেথ ক্লেম পরিশোধ করেছে, যার আর্থিক মূল্য ১৮,১৩৭.৩৪ কোটি টাকা”।

আরও পড়তে পারেন: আপনার মোবাইল ফোনে যদি ব্যাঙ্কের বিবরণ সেভ করা থাকে, তা হলে তাড়াতাড়ি মুছুন, অ্যাকাউন্টটি ফাঁকা হয়ে যেতে পারে

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.