ইউকো ব্যাঙ্কের শেয়ারে এক দিনে ৮ শতাংশ পর্যন্ত বৃদ্ধি

ব্যাঙ্ক ধর্মঘটের দিনে চাপের মুখে ব্যাঙ্কিং সূচকগুলি। তবে ইউকো ব্যাঙ্কের লম্বা দৌড়!

বিবি ডেস্ক: সোমবারের ট্রেডিংয়ে ব্যাঙ্কিং সূচকগুলিকে যথেষ্ট চাপের মুখোমুখি হতে হয়। তবে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির মধ্যে ইউকো ব্যাঙ্ক (UCO Bank) কেনাবেচার কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় ৮ শতাংশ পর্যন্ত বৃদ্ধি দেখতে পেল। সকাল ১০.৩৫টায়, ইউকো ব্যাঙ্কের স্টক পিছু দাম ঠেকেছিল ১৪.৭৫ টাকায়।

এই উত্থানে মূলত আরবিআইয়ের তাৎক্ষণিক সংশোধনমূলক পদক্ষেপের প্রভাব রয়েছে। আওতাধীন ব্যাঙ্কগুলিতে তাদের আর্থিক স্বাস্থ্যের উন্নতির জন্য আগামী ১৪ দিনের মধ্যে ১৪,৫০০ কোটি টাকা ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে অর্থমন্ত্রক।

ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক (IOB), সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া (CBI) এবং ইউকো ব্যাঙ্ক বর্তমানে একটি কাঠামোর আওতায় রয়েছে। যেখানে তাদের ঋণদান, পরিচালন ক্ষতিপূরণ এবং পরিচালকদের ফি-সহ অনেকগুলি বিধিনিষেধ আরোপিত হয়েছে।

বেলা ১২.৪৪টায় আইওবি এবং সিবিআইয়ের শেয়ারগুলি ১.৪৬ শতাংশ এবং ১.০৬ শতাংশ বেড়েছিল।

ব্যাঙ্ক ধর্মঘট

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং বিমা সংস্থা বেসরকারিকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে আজ (সোমবার‌) থেকে শুরু হয়েছে দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘট। ব্যাঙ্ক ইউনিয়নগুলির ডাকে দেশ জুড়ে চলছে ব্যাঙ্ক ধর্মঘট।

এ দিন শেয়ার বাজারেও চাপের মুখে ছিল ব্যাঙ্কিং সূচকগুলি। দিনের শেষে ৩১৪ পয়েন্ট পড়ে নিফটি ব্যাঙ্ক বন্ধ হয়েছে ৩৫,১৮২-এ। একটা সময় ৩৫ হাজারের নীচে নেমে যায় এই সূচক।

অন্যদিকে, আমেরিকার ফেডারাল রিজার্ভের বৈঠকের আগে এশীয় বাজার মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। ভারতের ক্ষেত্রে বাজার লালে নেমেই ব্যবসা করছে। সকাল১১.৩০টায় সেনসেক্স ১,৫৩ শতাংশ বা ৭৫৩.১৬ পয়েন্ট কমে ৫০,০৫০.০৭ পয়েন্টে ছিল। নিফটি ১.৪০ শতাংশ বা ২১৬ পয়েন্ট কমে ১৪,৮১৩.৬৭ পয়েন্টে লেনদেন করে ওই একই সময়। আর্থিক ক্ষেত্রে, বিশেষত ব্যাঙ্কগুলির উপর বিশেষ চাপ দেখা যায়।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.