সপ্তাহের প্রথম দিনে দুর্দান্ত গতিতে ৬০ হাজার পার সেনসেক্স, মঙ্গলবার নজর রাখুন এই স্টকগুলিতে

বিবি ডেস্ক: ফের ৬০ হাজারের সীমা পার করল সেনসেক্স। সোমবার, সাপ্তাহিক কেনাকাটার প্রথম দিনে বাজার বন্ধের সময় বিএসই সূচক ৬০ হাজারের উপরেই রয়েছে। অন্য দিকে ১৮ হাজার অতিক্রম করতে প্রস্তুত নিফটি সূচকও।

সোমবারের শেয়ার বাজার

এ দিন ট্রেডিং শেষে, মুম্বই স্টক এক্সচেঞ্জের সেনসেক্স ৩২২ পয়েন্ট বেড়ে৬০,১৫৫-তে এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি ১০৩ পয়েন্ট বৃদ্ধির সঙ্গে ১৭,৯৩৬ পয়েন্টে বন্ধ হয়েছে।

বিএসইতে মোট ৩,৭৫৯টি শেয়ার লেনদেন হয়েছে, যার মধ্যে ২,১৯৭টি শেয়ার বেড়েছে এবং১,৩৮৭টি শেয়ারে বিনিয়োগকারীরা লোকসানের মুখোমুখি হয়েছে। ১৭৫টি শেয়ারের দামের কোনো পরিবর্তন হয়নি। যেখানে ৪২৯টি শেয়ারের আপার সার্কিট এবং ২০৩টি শেয়ার লোয়ার সার্কিটে পৌঁছে গিয়েছে। স্টক মার্কেটের বাজার মূলধন ২৮৫.২৩ লক্ষ কোটি টাকা অতিক্রম করেছে।

এ দিনের ট্রেডিং সেশনে সব ক্ষেত্রের শেয়ারই কম-বেশি লাভের মুখ দেখেছে। ব্যাঙ্ক নিফটি, নিফটি অটো, নিফটি আইটি, নিফটি ফার্মা, নিফটি এফএমসিজি, নিফটি মেটালস সবুজ বন্ধ হয়েছে। রিয়েল এস্টেট, জ্বালানি, কনজিউমার ডিউরাবেল দ্রব্যের মতো ক্ষেত্রেও দারুণ বৃদ্ধি হয়েছে। স্মল ক্যাপ এবং মিড ক্যাপ সূচকগুলিও সবুজে বন্ধ হয়েছে।

মঙ্গলবার নজরে থাকবে যে স্টকগুলি

মাল্টিপ্লেক্সের স্টক আজ ৫ শতাংশ পর্যন্ত বেড়েছে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘ব্রহ্মাস্ত্র’ একটি সপ্তাহান্তে ১২৫ কোটি টাকা সংগ্রহ রেকর্ড করেছে। যা প্রথম তিন দিনের বক্স অফিস কালেকশনের দিক থেকে যে কোনো হিন্দি চলচ্চিত্রের জন্য সর্বকালের সর্বোচ্চ। ফলে পিভিআর (PVR) অথবা আইনক্সের (Inox) মতো শেয়ার নজর থাকবে মঙ্গলবার।

শুভলক্ষ্মী পলিয়েস্টার্স (এসপিএল) এবং শুভলক্ষ্মী পলিটেক্স (এসপিটেক্স)-এর পলিয়েস্টার ব্যবসা যথাক্রমে ১,৫২২ কোটি এবং ৭০ কোটি টাকায় কেনার জন্য একটি চুক্তি সম্পাদন করার পরে ১ শতাংশের বেশি বেড়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রির (Reliance Industries) স্টকের দাম। সংস্থার প্রতি শেয়ারের দাম এ দিন ২,৫৯৭.৬০ টাকায় বন্ধ হয়েছে।

এ দিন পাঁচ শতাংশেরও বেশি বেড়েছে উজ্জ্বীবন স্মল ফিনান্স ব্যাঙ্কের (Ujjivan Small Finance Bank) শেয়ারের দাম। ৭৫ কোটি টাকার অ-পরিবর্তনযোগ্য ডিবেঞ্চার ইস্যু করার পরে স্টকটিতে বড়োসড়ো লাভ দেখছেন বিনিয়োগকারীরা। এনসিডি-এর জন্য রিডেম্পশনের তারিখ হল ২৬ এপ্রিল ২০২৮ এবং কুপন রেট হল ১১.৯৫ শতাংশ।

আরও পড়ুন: ১১ দিনে ভারতীয় স্টক মার্কেটে ৫,৬০০ কোটি টাকা ঢেলেছে এফপিআই

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.