জিপলাইনে যোগ দিলেন প্রাক্তন টেসলা কর্তা 

ড্রোনের মাধ্যমে পণ্য পরিবহণকারী স্টার্টআপ সংস্থা জিপলাইনে (Zipline) যোগ দিতে চলেছেন টেসলার (Tesla) প্রাক্তন চিফ বিজনেস অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার (CFO) দীপক আহুজা। জিপলাইনের তরফে এই ঘোষণা করা হয়েছে।

জিপলাইন (Zipline) একটি সিলিকন ভ্যালি-ভিত্তিক রোবোটিক্স কোম্পানি যেটি ড্রোন ব্যবহার করে দুর্গম এলাকায় পণ্য সরবরাহ করে। এটি প্রাথমিক ভাবে চিকিৎসা সরঞ্জাম সরবরাহের উপর নজর দিয়েছিল। কিন্তু এখন এটি ই-কমার্স এবং খাদ্য সরবরাহের ক্ষেত্রে নিজেদের প্রসারিত করছে। সংস্থাটি আগে রোয়ান্ডা সরকারের সঙ্গে চিকিৎসা সরবরাহের জন্য চুক্তি করেছিল। ঘানায় কোভিড টিকাও বিতরণ  করেছে তারা। গত দু’বছরে তিন থেকে সাতটি দেশে নিজেদের কার্যক্রম সম্প্রসারিত করেছে। এমনটাই দাবি করা হয়েছে সংস্থার তরফে।

আহুজা ২০১৭ সালের মার্চ থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত টেসলার সিএফও হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৮ সালে এই সংস্থার যোগদান করেছিলেন। ২০১৫ সালে সাময়িক ভাবে সংস্থা ছেড়ে চলে যান।

এক প্রেস বিজ্ঞপ্তিতে অহুজা বলেন, ‘জিপলাইনের  (Zipline) টিম যে বিশ্বমানের প্রযুক্তি তৈরি করছে তার সঙ্গে খুব কম সংস্থারই তুলনা করা যায়। আমি এই ধরনের উচ্চমানের কাজ খুবই কম দেখেছি। এটি জিপলাইনের জন্য একটি দুর্দান্ত সময়। আমি তাদের সঙ্গে যোগ দিতে পেরে রোমাঞ্চিত।

আহুজা ৩০ সেপ্টেম্বর জিপলাইনে যোগ দেবেন।

আরও পড়ুন: ২০০ কোটি টাকা বিনিয়োগ! বৈদ্যুতিন গাড়ির বাজারে প্রবেশ করল এমএমএফ (MMF)

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.