বাজার চাইছে চওড়া হতে,তবে অস্থিরতা বজায় থাকবে!

বিবিডেস্ক: বৃহস্পতিবার সেপ্টেম্বর ডেরিভেটিভস সিরিজের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে এনএসই নিফটি কেনাবেচা চলাকালীন দিনের শুরু থেকেই ১০০ পয়েন্ট উপরে নিজেকে ধরা রাখার প্রয়াস চালিয়ে গিয়েছে। বুধবারের রুদ্ধশ্বাস ভরা পরিস্থিতি মোকাবিলা করার পরে, বাজার আবারও উপরের দিকে দৌড় শুরু করেছে। বৃহস্পতিবার ফের নিফটি ১৩১ পয়েন্ট বা ১.১৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ১১,৫৭১,২০-তে শেষ হয়। সপ্তাহের শেষ দিনে কী হতে চলেছে?

বৃহস্পতিবার নিফটি ব্যাঙ্ক এক হাজার পয়েন্টেরও বেশি উচ্ছ্বাস দেখেছিল, তবে বাজার বন্ধের সময় ৪০০ পয়েন্ট পর্যন্ত ধরে রাখতে সফল হয়। অন্য দিকে নিফটির সামনেও বিস্তার আটকানোর তেমন কোনো প্রতিবন্ধকতা এখনও আসেনি। গত সপ্তাহের শেষ দিন বাজারের বহর যে হারে বৃদ্ধি পেয়েছিল,তার রেশ এত তাড়াতাড়ি ঝেড়ে ফেলাও সম্ভব নয়।

সব মিলিয়ে বাজার বিশ্লেষকদের মতে, শুক্রবারের কেনাবেচায় একটি নিখুঁত সূচনা প্রত্যাশিত হলেও, অস্থিরতা অব্যাহত থাকবে।

উল্টো দিকে, আগেই বলা হয়েছে ১১,৬৫০ থেকে১১,৭০০ অঞ্চলটি বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে নিফটির কাছে। নিফটি যদি স্বল্প-মেয়াদি চার্টগুলিতে খুব বেশি ছড়িয়ে পড়ে এবং বর্তমান স্তরে একীভূত হয়, তবে সেটা অবাক হওয়ার মতো কোনো বিষয় নয়। সে ক্ষেত্রে লাভ তাড়া করা একটি ঝুঁকিপূর্ণ বিষয় হয়ে দাঁড়াতে পারে।

শুক্রবার সম্ভবত নিফটির রেজিস্ট্যান্স হতে পারে ১১,৬৫০ এবং ১১,৭০০, অন্যদিকে সমর্থনের স্তরগুলি হতে পারে ১১,৪৭৫ এবং ১১,৪১০। যে কারণে এ দিন ব্যবসার পরিসীমা স্বাভাবিকের চেয়ে আরও বিস্তৃত থাকবে বলে আশা করা হচ্ছে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.