২-৩ সপ্তাহে ভালো অঙ্কের রিটার্ন দিতে পারে এমন ১০টি স্টক

Stock Market Buy Sell

বিবিডেস্ক: অন্দরে-বাইরে এত প্রতিবন্ধকতা! তবুও ১১,০০০ পয়েন্টের উপরে নিজেকে আটকে রাখতে সফল শেয়ার বাজারের ৫০ স্টকের সূচক নিফটি। সপ্তাহের শুরুর দিনে বাজার খোলার পর থেকেই ভালোই উজ্জ্বীবিত দেখাচ্ছে শেয়ার বাজারকে। কিন্তু পুরোটাই আপেক্ষিক। গত কয়েক সপ্তাহ ধরে জাতীয় এবং আন্তর্জাতিক কারণে বাজারের আর্তনাদ প্রকট হয়েছিল। তবে এমন পরিস্তিতিতেও বেশ কয়েকটি স্টকে লগ্নি করলে ভালো অঙ্কের রিটার্ন মিলতে পারে অনুমান করছে বিভিন্ন ব্রোকারেজ হাউজগুলি।

মিলান বৈষ্ণব,জেমসস্টোন ইক্যুইটি রিসার্চ অ্যান্ড অ্যাডভাইজরি

১. হ্যাভেলস ইন্ডিয়া, কেনা যেতে পারে

টার্গেট- ৭২০ টাকা, বর্তমানে দাম- ৬৫০ টাকা (কম-বেশি)

স্টকটি ৮০১ টাকার চূড়া ছুঁয়ে আসার পর ৬২২-৬৩০ টাকা পর্যন্ত নেমে গিয়েছিল, তবে এখন ৭০০ টাকার কাছাকাছি স্থানে ঘোরাফেরা করছে। টেকনিক্যাল পুলব্যাকের জন্য উপরের দিকে উঠতে পারে।

২. টাইটান, কেনা যেতে পারে

টার্গেট- ১,১৬৫, বর্তমানে দাম- ১,০৭৫ টাকা (কম-বেশি)

১,৩৩৪ টাকা থেকে ক্রমশ নীচের দিকে নেমে সংকুচিত হওয়ার পর্যায় অতিক্রম করেছে। এর আগে স্বল্পমেয়াদী ভিত্তিতে হাজারের নীচে নামলেও টান এখন উপরের দিকে।

৩. ইন্দ্রপ্রস্থ গ্যাস (আইজিএল), কেনা যেতে পারে

টার্গেট- ৩৫৫ টাকা, বর্তমানে দাম- ৩২৭ টাকা (কম-বেশি)

ওবিভি বা অন ব্যালেন্স ভলিউমটি বেশ তাজা হয়ে উঠেছে। এর আগে গতি নিম্নমুখী থাকলেও ক্রমশ নতুন করে অক্সিজেন ফিরে পাচ্ছে। আরএস লাইন, যা বিস্তৃত বাজারের বিরুদ্ধে স্টকটির আপেক্ষিক কার্য সম্পাদনকে দেখায়, সেই প্যাটার্নটি ভেঙে তার ৫০-ডিএমএর উপরে থেকে গেছে।

মাজহার মহম্মদ, চার্টভিউইন্ডিয়া

৪. ভোল্টাস, কেনা যেতে পারে

টার্গেট- ৬৪১ টাকা, বর্তমানে দাম- ৬০১ টাকা (কম-বেশি)

সাম্প্রতিক খাদ ৫৯৯ থেকে ধীরে ধীরে শক্তি কেন্দ্রীভূত করে এখন উপরের দিকে ধাবমান। এর প্রাথমিক বাধা ৬২৪-র কাছাকাছি হতে পারে বলে অনুমান। তবে সেটা ভাঙলেই আরও উপরে উঠতে পারে।

৫. অশোক লেল্যান্ড, কেনা যেতে পারে

টার্গেট- ৭৩ টাকা, বর্তমানে দাম- ৬৪ টাকা (কম-বেশি)

গত আটটা কেনা-বেচার দিনে হতাশ হতে হয়েছে বিনিয়োগকারীদের। নীচের দিকে ৬০ টাকা পর্যন্ত নামতে পারে ধরে নিয়েছেন দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীরা। তবে স্বল্প মেয়াদী এর উর্ধ্বগমন ৭৩ টাকায় ঠেকতে পারে।

গজেন্দ্র প্রভূ, এইচডিএফসি সিকিউরিটিজ

৬. ম্যারিকো, কেনা যেতে পারে

টার্গেট- ৪২৫ টাকা, বর্তমানে দাম- ৩৯২ টাকা (কম-বেশি)

এই স্টকটি ইতিবাচক গতির নিজের সর্বকালের উচ্চতার কাছাকাছি ঘোরাফেরা করছে এবং সামনের দিকে কিছুটা আগে বুলিশ ব্রেকআউট দেখা যাওয়ায় আগামী সপ্তাহগুলিতে এটির একটি নতুন উচ্চতর অবস্থানে পাড়ি দেওয়ার সম্ভাবনা রয়েছে।

৭. আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক, কেনা যেতে পারে

টার্গেট- ৫০ টাকা, বর্তমানে দাম- ৪৬ টাকা (কম-বেশি)

টেকনিক্যাল ইনডেস্কগুলি এমএসিডি এবং আরএসআইকে একটি ইতিবাচক জায়গায় নিয়ে গিয়েছে, যা ইতিবাচক গতিতে শক্তি যোগ করতে পারে। বিনিয়োগকারীরা সিএমপিতে স্টকটি কিনতে এবং পরের ২-৩ সপ্তাহের মধ্যে লাভ রেখে ছেড়ে দিতে পারেন।

জয় ঠক্কর, আনন্দ রাঠী শেয়ার্স অ্যান্ড স্টক ব্রোকার্স

৮. অ্যাপলো হসপিটাল, কেনা যেতে পারে

টার্গেট- ১,৫৭০ টাকা, বর্তমানে দাম- ১,৪৭১ টাকা (কম-বেশি)

ব্রেকআউটের সঙ্গে ভলিউম বৃদ্ধি পেয়েছে এবং গতিবেগের সূচক এমএসিডি উপরের দিকেই ধাবমান। ফলে স্বল্পমেয়াদে বিনিয়োগ খুব একটা ঝুঁকি না-ও হতে পারে।

৯. বাটা, কেনা যেতে পারে

টার্গেট- ১,৫৪০ টাকা, বর্তমানে দাম- ১,৪৭৪ টাকা (কম-বেশি)

একত্রীকরণের পালা শেষ। যে কারণে টেকনিক্যাল চার্ট কেনার পক্ষেই সায় দিচ্ছে।

সমিত চহ্ব্যন, অ্যাঞ্জেল ব্রোকিং

১০. মারুতি সুজুকি, কেনা যেতে পারে

টার্গেট- ৬,৩০০ টাকা, বর্তমানে দাম- ৫,৯৭৫ টাকা (কম-বেশি)

গত কয়েক মাস ধরেই বাজারে ভালো অবস্থানে নেই এই বৃহৎ গাড়ি নির্মাতা সংস্থা। একাধিক সংশোধনীর সম্মুখীন হয়েছে এই স্টক। তবে সংস্থার পক্ষে কিছু ভালো খবর বিনিয়োগকে ফুলিয়ে তুলতে পারে।

শেয়ার বাজারে বিনিয়োগ নিজস্ব সিদ্ধান্তের উপর নির্ভরশীল। উপরোক্ত পরামর্শগুলি বিভিন্ন ব্রোকারেজ হাউজের বিশ্লেষকদের ব্যক্তিগত মন্তব্য।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.