হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, ফোন নম্বর গোপন থাকবে, মিলবে ইউনিক ইউজারনেম

whatsapp

প্রায়শই নিত্যনতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপে। এ বার আসছে এমন একটি নতুন ফিচার, যাতে ফোন নম্বর গোপন করে ইউনিক ইউজারনেম দিয়েই সব কাজ সেরে ফেলা যাবে।

হোয়াটসঅ্যাপ (WhatsApp) বিশ্বের সর্বাধিক ব্যবহৃত মেসেজিং অ্যাপগুলির মধ্যে একটি। কোটি কোটি মানুষ প্রতিদিন এই অ্যাপ ব্যবহার করে। হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় বাজার ভারত। এ দেশে প্রতিদিন কয়েক কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। এই মেসেজিং প্ল্যাটফর্মটির অনেক সুবিধা রয়েছে। আবার এর কিছু ত্রুটিও রয়েছে। হোয়াটসঅ্যাপের একটি বিষয় ব্যবহারকারীদের সমস্যায় ফেলে, তা হল এখানে আপনাকে নিজের নম্বর শেয়ার করতে হয়। এমনকি একজন অচেনা ব্যক্তির সঙ্গে চ্যাট করলেও অপরপ্রান্ত থেকে আপনার নম্বরটি দেখা যায়। মিডিয়া রিপোর্টে প্রকাশ, এই সমস্যা শীঘ্রই দূর হতে চলেছে।

সূত্র উদ্ধৃত করে বিজনেস টুডে-এর সাম্প্রতিক এক রিপোর্টে বলা হয়েছে, নম্বর জানাজানি হওয়ার সমস্যা শীঘ্রই দূর হতে চলেছে, কারণ হোয়াটসঅ্যাপ এটির একটি সমাধান খুঁজে পেয়েছে। বলা হচ্ছে যে হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যা ব্যবহারকারীদের নিজের ফোন নম্বর প্রকাশ না করেই চ্যাট করতে দেবে।

প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা শীঘ্রই এই ফিচারটি ব্যবহার করতে সক্ষম হবেন। এই ফিচারটি ব্যবহার করে, ব্যবহারকারীরা একটি ইউনিক ইউজারনেম নাম তৈরি করতে পারবেন। এই ভাবে প্রোফাইল পার্সোনালাউজ করে, নিজের ফোন নম্বর গোপন রাখতে সক্ষম হবে এবং ফোন নম্বরের পরিবর্তে ইউজারনেম দেখিয়ে অন্যের সঙ্গে যোগাযোগ করা যাবে। অ্যান্ড্রয়েড এবং ওয়েব ব্যবহারকারীরা শীঘ্রই এই নতুন সুবিধা পেতে পারেন।

এই ফিচারটিতে আরও কিছু বৈশিষ্ট্য থাকছে বলে জানা গেছে। ডব্লিউএ বিটা ইনফো অনুসারে, এই ফিচারটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরাও ইউনিক ইউজারনেমের সাহায্যে অন্যদের খুঁজে পেতেও সক্ষম হবেন। এর জন্য তাদের সার্চ বারে গিয়ে ইউজারনেম সার্চ করতে হবে। এইভাবে, ফোন নম্বর প্রকাশের বর্তমান বাধ্যবাধকতা সম্পূর্ণ ভাবে সরিয়ে ফেলা হবে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অতিরিক্ত গোপনীয়তার সুবিধা নিতে সক্ষম হবেন।

আরও পড়ুন: ইপিএফ অ্যাকাউন্টে নমিনি আপডেট করার সুবিধা অনেক, জানুন ই-নমিনেশন প্রক্রিয়া

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.