ভারতে নিজের সবচেয়ে দামি গাড়ি লঞ্চ করছে মারুতি সুজুকি, দাম কত

maruti

ভারতের বাজারে নিজের সবচেয়ে দামি গাড়ি আনতে চলেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। মাস ঘুরলেই ২০ লাখি গাড়ি ইনভিক্টো (Invicto) লঞ্চ হচ্ছে বলে সংস্থা সূত্রে খবর।

ওয়াকিবহাল মহলের মতে, টয়োটা হাইক্রস (Toyota’s Hycross)-এর যমজ হিসাবে বিবেচিত মারুতি সুজুকির ইনভিক্টো। এটি একটি তিন-সারির, সেভেন-সিটার মাল্টি-পারপাজ ভেহিকল বা এমপিভি (MPV)।

মারুতি সুজুকির ডিরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) শশাঙ্ক শ্রীবাস্তবকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া-র রিপোর্টে বলা হয়েছে, পেট্রোল এবং হাইব্রিড বিকল্পে বিক্রি করা গাড়ির বাজারে উল্লেখযোগ্য অংশীদারিত্ব দখল করবে সংস্থার এই গাড়ি।

ইনভিক্টো লঞ্চ করবে মারুতি আগামী ৫ জুলাই। গাড়িটি বেঙ্গালুরুর বাইরে রামনগর জেলার বিদাদিতে টয়োটার কারখানায় তৈরি করা হবে। এটি নেক্সা-র খুচরো শোরুমে বিক্রি করা হবে।

শশাঙ্ক জানান, বর্তমান গাড়ি বাজারে ১০-১৫ লক্ষ টাকার ক্যাটেগরিতে প্রায় ৩০ শতাংশ অংশীদারিত্বের দখল রয়েছে মারুতি সুজুকির হাতে। এখন ২০ লক্ষ টাকার উপরের সেগমেন্টে প্রবেশ করছে সংস্থা। যা নিয়ে এখন থেকেই ক্রেতামহলে আগ্রহ দেখা যাচ্ছে।

মারুতি সুজুকি ইনভিক্টো স্পেসিফিকেশন
ইঞ্জিন২.০ এল২.০ এল হাইব্রিড
সিলিন্ডার
ডিসপ্লেসমেন্ট১৯৮৭ সিসি১৯৮৭ সিসি
পাওয়ার১৭৪ পিএস @ ৬৬০০ আরপিএম১৮৬ পিএস
টর্ক২০৫ এনএম @ ৪৫০০ – ৪৯০০ আরপিএম২০৬ এনএম
অটোমেটিকসিভিটিই-সিভিটি
অটো এফই১৬.১৩ কিমি/লিটার২১.১ কিমি/লিটার

আরও পড়ুন: আইটিআর ফাইল করার সময় এই বিষয়গুলি মাথায় রাখুন, নইলে পস্তাতে হতে পারে

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.