উৎসবের মরশুমে যাত্রীবাহী গাড়ির রেকর্ড ভাঙা বিক্রি

car bike

অক্টোবরে গাড়ি বিক্রি হয়েছে ৩.৮ লক্ষের বেশি

উৎসব মানেই কেনাকাটার বহর বৃদ্ধি। চাহিদার কারণে অক্টোবরে যাত্রীবাহী গাড়ির পাইকারি বিক্রি রেকর্ড মাত্রায় বেড়েছে। দ্য অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স (সিয়াম), গাড়ি উৎপাদনকারী সংস্থাগুলির একটি সংস্থা শুক্রবার বলেছে যে গত মাসে যাত্রীবাহী গাড়ির পাইকারি বিক্রির সংখ্যা ছিল ৩,৮৯,৭১৪ ইউনিট।

পরিসংখ্যান বলছে, গত বছরের একই সময়ে গাড়ি বিক্রি হয়েছিল ৩,৩৬,৩৩৯ টি। ফলে সে বারের তুলনায় এ বার বিক্রি হয়েছে ১৬ শতাংশ বেশি। এটাই যাত্রীবাহী গাড়ি পাইকারি বিক্রির সর্বোচ্চ সংখ্যা। বলে রাখা ভালো, কোম্পানির তরফে ডিলারদের কাছে গাড়ি পাঠানোকে পাইকারি বলা হয়।

সিয়ামের মতে, গত মাসে ডিলারদের কাছে ৭৬,৯৪০টি থ্রি-হুইলার পাঠিয়েছে নির্মাতা সংস্থাগুলিই। যা গত বছরের একই সময়ের তুলনায় ৪২ শতাংশ বেশি। গত বছরের অক্টোবরে, ডিলারদের কাছে ৫৪,১৫৪টি থ্রি-হুইলার পাঠানো হয়েছিল।

সিয়ামের প্রেসিডেন্ট বিনোদ আগরওয়াল জানান, অক্টোবরে এখনও পর্যন্ত যাত্রীবাহী গাড়ি এবং তিন চাকার গাড়ির বিক্রি সবচেয়ে বেশি হয়েছে। একই সঙ্গে টু-হুইলার বিক্রিও হয়েছে ভালো। আগরওয়াল বলেন, তিন বিভাগের গাড়ির পাইকারি বিক্রি দ্বিগুণ সংখ্যায় বৃদ্ধি পেয়েছে।

এই বছরের অক্টোবরে টু-হুইলার বিক্রি ২০ শতাংশ বেড়ে ১৮,৯৫,৭৯৯ ইউনিট হয়েছে, যা গত বছরের একই মাসে ছিল ১৫,৭৮,৩৮৩ ইউনিট। গত মাসে মোট গাড়ি বিক্রি হয়েছিল ২৩,১৪,১৯৭ ইউনিট, যা ২০২২ সালের অক্টোবরে ১৯,২৩,৭২১ ইউনিট ছিল।

আরও পড়ুন: পিএফ দীপাবলি ‘উপহার’, সুদের টাকা দিচ্ছে সরকার

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.