‘তাজ তাল কুটির’ চালু করার মাধ্যমে কলকাতায় নিজের উপস্থিতি আরও জোরদার করল আইএইচসিএল

taj tal1

ভারতের সবচেয়ে বড় হসপিটালিটি কোম্পানি ইন্ডিয়ান হোটেলস কোম্পানি (আইএইচসিএল) তাজ তাল কুটির, কলকাতা চালু করার কথা ঘোষণা করল। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে অবস্থিত এই হোটেল নিউটাউনের স্মার্ট সিটিতে ঔপনিবেশিক ডিজাইনের সঙ্গে সমসাময়িক প্রেক্ষাপটের সমন্বয় ঘটিয়েছে।

সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার পুনীত ছটওয়াল বলেন, “কলকাতায় তিন দশকের বেশি সময় ধরে তাজের একটা জোরালো উপস্থিতি রয়েছে। এবার নিউটাউনে তাজ তাল কুটির চালু করার মাধ্যমে পরিষেবার আরও সম্প্রসারণ ঘটানো হল। এই সংযোজনের মধ্যে দিয়ে আইএইচসিএল এই শহরে ক্রমশ বাড়তে থাকা মাইক্রো-মার্কেটের চাহিদা পূরণ করছে। পূর্ব ভারতের দ্বার হিসাবে কলকাতার বিপুল বাণিজ্যিক ও পর্যটন সম্ভাবনা রয়েছে এবং আমরা এই অঞ্চলে আমাদের উপস্থিতি বাড়াতে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা আরও একবার শ্রী হর্ষবর্ধন নেওটিয়া এবং অম্বুজা নেওটিয়া গ্রুপের সঙ্গী হতে পেরে আনন্দিত।”

taj tal2

ইকো পার্কের ১০০ একর লেকের পাশেই অবস্থিত তাজ তাল কুটির হোটেলে আছে ঔপনিবেশিক ধাঁচে উঁচু ছাদ, সাবেকি কায়দার আসবাবপত্র আর সিট-আউটে সাজানো ৭৫টি বিলাসবহুল ঘর ও স্যুইট। অতিথিরা তাঁদের প্রিয় খাবার উপভোগ করতে পারেন সারাদিনের ডাইনার দ্য ভেরান্ডা-য়, ক্লাসিক জ্যাজ ও গ্যাটসবি যুগের অনুপ্রেরণায় তৈরি বার রিদ্দিম-এ অবসর যাপন করতে পারেন অথবা দ্য লেকভিউ লাউঞ্জ-এ ঢিলেঢালা সময় কাটাতে পারেন। পুরস্কার জয়ী জে ওয়েলনেস সার্কল স্পা-তে সুস্থতার স্বাদ নিতে পারেন ভারতের সমৃদ্ধ চিকিৎসার ঐতিহ্যে প্রোথিত সার্বিক ব্যবস্থাগুলির বিস্তৃত সম্ভারের মাধ্যমে। ৫০,০০০ বর্গফুট এলাকায় ছড়িয়ে থাকা প্রশস্ত ব্যাঙ্কোয়েট ও কনফারেন্সের জায়গায় রয়েছে ছটি হল। সেগুলি ৩,০০০ বর্গফুট থেকে ১২,০০০ বর্গফুট পর্যন্ত বিস্তৃত। এর মধ্যে আছে ইনডোর এবং খোলা বারান্দা সমেত আউটডোর পরিসর। ফলে এই হোটেল বিরাট সামাজিক অনুষ্ঠান এবং সম্মেলনের পক্ষে আদর্শ জায়গা।

অম্বুজা নেওটিয়া গ্রুপের চেয়ারম্যান হর্ষবর্ধন নেওটিয়া বলেন, “আমরা তাজ তাল কুটির উদ্বোধন করে অত্যন্ত আনন্দিত। এতে আমরা কলকাতার আধুনিক টাউনশিপ নিউটাউনে এমন একটা বিলাসবহুল গেটঅ্যাওয়ের ব্যবস্থা করতে পারলাম, যেখানে বিগত যুগের কথা মনে করিয়ে দেয় এমন আর্ট-ডেকো স্থাপত্যও রয়েছে। ‘কুটির’ নামের বুটিক হোটেলগুলোর সম্ভারে তাজ তাল কুটির হল সাম্প্রতিকতম সংযোজন। গুরস কুটির, গঙ্গা কুটির, রাজকুটির আর চিয়া কুটীরের সারিতে পঞ্চম হোটেল। আমরা আইএইচসিএলের সঙ্গে আমাদের পার্টনারশিপে আরেক ধাপ এগোলাম কলকাতায় আমাদের তৃতীয় হোটেল চালু করে।”

‘সিটি অফ জয়’ কলকাতা এক গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কেন্দ্র এবং ঐতিহ্য, ইতিহাস ও সংস্কৃতির এক মেলবন্ধন।

এই নিয়ে কলকাতায় আইএইচসিএলের ছটি হোটেল হল তাজ, সিলেকশনস, ভিভান্তা এবং জিঞ্জার ব্র্যান্ডে। একটি এখনো নির্মীয়মাণ। আরও জানতে এবং তাজ তাল কুটির, কলকাতা হোটেলে নভেম্বর ২৭, ২০২৩ থেকে থাকার জন্য বুকিং করতে www.tajhotels.com ওয়েবসাইট দেখুন।

আরও পড়ুন: উৎসবের মরশুমে যাত্রীবাহী গাড়ির রেকর্ড ভাঙা বিক্রি

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.