এপ্রিল মাস থেকে ১০০ শহরের প্রায় ৫০০ হোটেল সম্পর্ক ছিন্ন করেছে ওয়ো-র সঙ্গে

বিবি ডেস্ক : এপ্রিল মাস থেকে দেশে ১০০টি শহরের পাঁচশরও বেশি হোটেল সম্পর্ক ছিন্ন করেছে প্রযুক্তি ভিত্তিক হোটেল বুকিং সংস্থা ওয়োর সঙ্গে। চুক্তি ভঙ্গ, ন্যুনতম নিশ্চিত অর্থ প্রদান বন্ধ করে দেওয়া, কমিশনের হারে বদল এবং আইনি নোটিশের হুমকি, এর কারণ হিসাবে হোটেল মালিকরা জানিয়েছেন।

ফেডারেশন অফ হোটেল এবং রেস্টুরেন্ট অ্যাসোশিয়েশন অফ ইন্ডিয়া (এফএইচআরএআই)-এর সম্মানিক সচিব প্রদীপ শেঠ্ঠি ইকোনমিক টাইমসকে জানিয়েছেন,‘‘বিভিন্ন রাজ্য এবং শহরের হোটেল মালিকরা ওয়ো-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করছে। অনেকেই এই সংস্থার বিরুদ্ধে টাকা না পাওয়া সহ নানা অভিযোগ করছে।’’

তিনি আরও জানিয়েছেন, এপ্রিল মাস থেকে প্রায় ৫০০ থেকে ৭০০ হোটেল ওয়ো-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। সংঠনটি কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়ায় (সিসিআই) অভিযোগও জানিয়েছে। এর তদন্ত শুরু করেছে তারা।

যদিও ওয়ো-র পক্ষ থেকে এই সমস্ত অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। সংস্থাটি জানিয়েছে শহর এবং রাজ্যের যে হিসাব দেওয়া হয়েছে তা সঠিক নয়।

ওয়ো-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করেও স্বস্তি নেই হোটেলগুলির। তাদের অভিযোগ, যেহেতু অনলাইনে দেখা যাচ্ছে সেগুলি ওয়োর সম্পত্তি হিসাবে তাই তারা আলাদা করে অনলাইনে বুকিং নিতে পারছে না। আবার যারা ওয়ো-তে বুকিং করে আসছেন তারাও পড়ছেন বিপাকে। যেহেতু হোটেল গুলো ওয়ো-র বুকিং নিচ্ছে না তাই তারা চেক-ইন করতে পারছেন না।

প্রদীপ শেঠ্ঠি জানাচ্ছেন, তারা অভিযোগ পেয়েছেন হোটেলগুলি ওয়ো-র থেকে সম্পর্ক ছিন্ন করার পর কোম্পানি তাদের ‘এনওসি’ দিচ্ছে না।

জুন এবং জুলাই মাসে সবচেয়ে বেশি হোটেল সম্পর্ক ছিন্ন করেছে ওয়ো-র সঙ্গে। যে শহরগুলির থেকে বেশির ভাগ হোটলে সম্পর্ক ছিন্ন করেছে তার মধ্যে রয়েছে বেঙ্গালুরু, গোয়া, গুরুগ্রাম, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা, নয়ডা, পুনে।
সূত্র : বিজনেস টুডে

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.