টুইটারের নতুন সিইও নিয়োগ করলেন ইলন মাস্ক?

elon musk

কয়েক মাস ধরে লাগাতার ‘পোল’। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের সিইও পরিবর্তনের জল্পনা। তা হলে কি অবশেষে টুইটারের নতুন সিইও নিয়োগ করলেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক (Elon Musk)!

নিজের বিতর্কিত টুইটের জন্য বরাবরই আলোচনায় থাকেন বিলিওনেয়ার মাস্ক। গতবছর অর্থাৎ ২০২২ সালের অক্টোবর মাসের শেষদিকে ট্যুইটারের দায়িত্ব নিয়েছিলেন ইলন মাস্ক। বহুমূল্যের বিনিময়ে (আনুমানিক ৪৪ বিলিয়ন ডলার) জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম কিনে নিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই টুইটারে একাধিক পরিবর্তন এনেছেন ইলন মাস্ক।

টুইটারের দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গে পরাগ আগরওয়ালকে তাঁর দায়িত্ব থেকে বরখাস্ত করেন। সেই সঙ্গে টুইটারের আইনি প্রধান বিজয়া গাড্ডে এবং সিএফও নেল সেগালকেও চাকরি থেকে বিতাড়িত করেন। এ ছাড়াও ব্যাপক হারে কর্মী ছাঁটাইও করেছেন দায়িত্ব নেওয়ার পরের পর্যায়েই।

এ বার নিজেও সরে দাঁড়ালেন ‌টুইটারের সিইও পদ থেকে। টুইটারেই তিনি লেখেন,‘‘টুইটারের নতুন সিইও চমৎকার।’’ তবে কোনো মানুষ নয়, সারমেয়কেই টুইটারের নতুন সিইও-র আসনে বসিয়ে রসিকতা করলেন মাস্ক। পোষ্য কুকুর ফ্লকির ছবি পোস্ট করেছেন তিনি। যার সোয়েটারের উপরে লেখা রয়েছে ‘সিইও’।

এখানেই থেমে যাননি মাস্ক। এর পর তিনি একটি পৃথক পোস্টে নতুন সিইও-র প্রশস্তি করে লেখেন, “অন্য লোকটির চেয়ে অনেক ভালো!”

এর আগে টুইটারের সিইও বাছতে সাধারণের মতামত চেয়ে পোল করেছিলেন মাস্ক। জানতে চেয়েছিলেন, সিইও হিসেবে তাঁর থাকা উচিত কি না! সে সময় ১ কোটির বেশি টুইটার ব্যবহারকারী তাঁর পদত্যাগের পক্ষেই মত দিয়েছিলেন। ভোটের “ফলাফল মেনে চলার” প্রতিশ্রুতি দিয়েছিলেন ঠিকই, তবে সেই সিদ্ধান্ত কার্যকরে খুব একটা তাড়াহুড়ো করছেন বলে মনে হয় না!

আরও পড়ুন: বকেয়া ঋণের টাকা চেয়ে কে ফোন করছে, গ্রাহককে আগাম জানাবে ডিজিটাল লোন সংস্থা

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.