এফডি-তে সুদের হার বাড়াল অ্যাক্সিস ব্যাঙ্ক, জানুন বিস্তারিত

axis bank 1

নির্দিষ্ট মেয়াদে ফিক্সড ডিপোজিট সুদের হার (FD interest rate) ১৫ বেসিস পয়েন্ট (bps) বাড়িয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, নতুন হার ১১ আগস্ট থেকেই কার্যকর।

সংশোধনের পরে, ৭ দিন থেকে শুরু করে ১০ বছর মেয়াদের এফডি-তে সুদের হার ৩.৫ শতাংশ ৭.২০ শতাংশের মধ্যে রেখেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। ২ কোটি টাকার নীচে বিনিয়োগের জন্য এই সুদের কার্যকর। ইন্টারনেট ব্যাঙ্কিং বা মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে বুক করা হলে ফিক্সড ডিপোজিটের জন্য ন্যূনতম বিনিয়োগ হল ৫ হাজার টাকা। শাখার মাধ্যমে বুকিং করলে সর্বনিম্ন পরিমাণ ১০ হাজার টাকা।

উল্লেখ্য, চলতি বছরের ১৭ জুলাই, ১৬ মাস থেকে ১৭ মাস মেয়াদের এফডি-তে সুদের হার ১০ বিপিএস কমিয়েছিল। সেবার ৭.২০ শতাংশ থেকে কমিয়ে সুদের হার করা হয়েছিল ৭.১০ শতাংশ।

ব্যাঙ্কের দেওয়া সর্বশেষ ফিক্সড ডিপোজিটের সুদের হার হল ৭ থেকে ৪৫ দিনের আমানতের জন্য ৩.৫০ শতাংশ এবং ৪৬ থেকে ৬০ দিনের জন্য ৪ শতাংশ৷ ৬১ দিন থেকে তিন মাস মেয়াদী আমানতের উপর ৪.৫০ শতাংশ। ৪ মাস থেকে ৬ মাসের জন্য ৪.৭৫ শতাংশ হারে সুদ দিচ্ছে অ্যাক্সিস ব্যাঙ্ক।

এ ছাড়া ৬ থেকে ৯ মাসে ৫.৭৫ শতাংশ, ৯ মাস থেকে ১ বছরের কম মেয়াদের জন্য সুদের হার ৬.০০ শতাংশ। ১ বছর থেকে ১ বছর ৪ দিনের জন্য ৬.৭৫ শতাংশ, ১ বছর ৫ দিন থেকে ১ বছর ১০ দিনের জন্য ৬.৮০ শতাংশ সুদ দিচ্ছে অ্যাক্সিস ব্যাঙ্ক। ১৩ মাস থেকে ১৪ মাসের মেয়াদে ৭.১০ শতাংশ, ২ বছর থেকে ৩০ মাসের জন্য ৭.২০ শতাংশ সুদের হার প্রযোজ্য। বিস্তারিত দেখে নিতে পারেন নীচের তালিকায়-

axis bank

আরও পড়ুন: ন্যূনতম ব্যালেন্স, অতিরিক্ত এটিএম লেনদেন থেকে এসএমএস পরিষেবা, ব্যাঙ্কের আদায়ের পরিমাণ জেনে চমকে যাবেন

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.