এইচডিএফসি ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে সুদের হার সংশোধন

HDFC

দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) সম্প্রতি এফডি-তে সুদের হার সংশোধন করেছে। ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, এই সমস্ত হার ২৭ নভেম্বর, ২০২৩ থেকে কার্যকর হয়েছে।

এইচডিএফসি ব্যাঙ্ক আরও জানিয়েছে, নন-উইথড্র এফডি-তে প্রি-ম্যাচিউর উইথড্র-এর সুবিধা দেওয়া হয় না। এই এফডিগুলিতে কমপক্ষে ১ বছরের জন্য বিনিয়োগ করা বাধ্যতামূলক। এর পাশাপাশি বিনিয়োগকারীরা নন-রেসিডেন্ট বিভাগেও বিনিয়োগ করতে পারেন।

এফডি-তে সুদের হার সংশোধনের পর এখন ১ থেকে ২ বছরের জন্য সর্বশেষ সর্বোচ্চ সুদের হার ৭.৪৫ শতাংশ এবং ২ থেকে ১০ বছরের জন্য ৭.২ শতাংশ।

এখন গ্রাহকরা ৭ দিন থেকে ১০ বছরের এফডি-তে ৩ শতাংশ থেকে ৭.২০ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। একই সময়ে, এই এফডিতে, প্রবীণ নাগরিকরা ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। এই হারগুলি ১ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর হয়েছিল।

একই ভাবে, ২ কোটি টাকা পর্যন্ত নন-উইথড্র এফডি-তে সুদের হারও সংশোধন করা হয়েছে। সর্বশেষ হার অনুসারে, ১ বছর ১৫ দিন, ১৫ মাস থেকে ১৮ মাস, ১৮ মাস থেকে ২১ মাস এবং ২১ মাস থেকে ২ বছরের এফডি-তে ৭.৪৫ শতাংশ হার সুদ পাওয়া যাবে। যেখানে, বিনিয়োগকারীদের ২ বছর ১ দিন থেকে ৩ বছর, ৩ বছর ১ দিন থেকে ৫ বছর এবং ৫ বছর ১ দিন থেকে ১০ বছরের এফডি-তে সুদের হার ৭.২ শতাংশ।

আরও পড়ুন: ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলতেও ট্যাক্স? জেনে নিন বছরে কত টাকা তোলা যাবে

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.