LIC Bima Shree: এই বিমা পলিসিতে বিনিয়োগ করলে মোটা অংকের রিটার্ন, দুর্দান্ত সব সুবিধা

বিবি ডেস্ক: দেশের বৃহত্তম এবং প্রাচীনতম বিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC)। সারা দেশে কোটি কোটি পলিসি হোল্ডার। প্রতিটি বিভাগের জন্য বিভিন্ন ধরনের বিমা পলিসি রয়েছে। নিজের ভবিষ্যতের চাহিদা এবং ভবিষ্যতের সম্ভাবনা অনুযায়ী বিনিয়োগ করতে পারেন যে কেউ। এলআইসি-র এমন কিছু পলিসি রয়েছে, যেখানে সুরক্ষার পাশাপাশি মিলবে সঞ্চয়ের সুবিধা। ঠিক যেমন এলআইসি বিমা শ্রী (LIC Bima Shree) পলিসি।

এলআইসি বিমা শ্রী পলিসি হল নন-লিঙ্কড, পার্টিসিপেটিং, ব্যক্তিগত, জীবন বিমা পলিসি। এই পলিসিতে বিনিয়োগ করলে, আপনি ডেথ বেনিফিট হিসাবে ১২৫ পর্যন্ত বিমাকৃত অর্থের সুবিধা পাবেন।

এলআইসি বিমা শ্রী পলিসি

১. এই পলিসিতে ন্যূনতম নিশ্চিত পরিমাণ (Sum Assured) ১০ লক্ষ টাকা

২. সর্বোচ্চ নিশ্চিত পরিমাণের কোনো সীমা নেই

৩. পলিসির মেয়াদ- ১৪, ১৬, ১৮ এবং ২০ বছর

৪. প্রিমিয়াম পরিশোধের মেয়াদ: (পলিসি ট‌ার্ম – ৪) বছর

৫. পলিসি কেনার সর্বনিম্ন বয়স ৮ বছর

৬. পলিসির সর্বোচ্চ বয়স ৫৫ বছর (১৪ বছর পলিসির মেয়াদ), ৫১ বছর (১৬ বছর পলিসির মেয়াদ), ৪৮ বছর (১৮ বছর পলিসির মেয়াদ), ৪৫ বছর (২০ বছর পলিসির মেয়াদ)

বিমা শ্রী পলিসির সুবিধা‌‌

এই পলিসিতে বিনিয়োগ করে দু’টি উপায়ে সুবিধা হতে পারে। প্রথমটি হল মেয়াদপূর্তিতে প্রাপ্ত অর্থ এবং দ্বিতীয়টি হল মৃত্যুর পর নমিনির সুবিধা। পলিসি কেনার ৫ বছরের মধ্যে যদি কোনো ব্যক্তি মারা যান, তবে নমিনি বিমাকৃত অর্থের সুবিধা পাবেন। অন্যদিকে, পলিসি কেনার ৫ বছর পরে যদি কোনো পলিসিধারক মারা যান, তবে এই পরিস্থিতিতে বেসিক সাম অ্যাসিওরডের ১২৫ শতাংশ বা বার্ষিক প্রিমিয়ামের ৭ গুণের সমান টাকা পাওয়া যাবে।

রিটার্নের পরিমাণ

এলআইসি বিমা শ্রী পলিসিতে, বিনিয়োগকারী মেয়াদপূর্তির আগে মাঝে মাঝে বেসিক সাম অ্যাসিওরডের অর্থ ফেরত পাবেন। তিনি চাইলে ম্যাচিউরিটি হলে একই সঙ্গে রিটার্নের বিকল্পও নিতে পারেন। আপনি প্রতি মাসে, তিন মাস, ৬ মাস বা বার্ষিক ভিত্তিতে এই পলিসিতে প্রিমিয়াম দিতে পারেন। দেখে নিন ম্যাচিউরিটির উপর অ্যাসিওরডের বিশদ বিবরণ-

১৪ বছরের পলিসির মেয়াদে বেসিক সাম অ্যাসিওরডের ৪০ শতাংশ

১৬ বছরের পলিসির মেয়াদে বেসিক সাম অ্যাসিওরডের ৩০ শতাংশ

১৮ বছরের পলিসির মেয়াদে বেসিক সাম অ্যাসিওরডের ২০ শতাংশ

২০ বছরের পলিসির মেয়াদে বেসিক সাম অ্যাসিওরডের ১০ শতাংশ

বিনিয়োগের আগে বিশদ জেনে নিন এখানে: LIC’s Bima Shree

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.