নজরে স্টক : ইয়েস ব্যাঙ্ক, টাটা মোটর, ভোডাফোন আইডিয়া

বিবি ডেস্ক : আজ বুধবার যে স্টগুলি নজরে থাকবে দেখে নিন একনজরে।

ইয়েস ব্যাঙ্ক : হিরো কর্পোরেট সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান সুনীল মুনজল এবং ডিএসিপ গ্রুপের প্রতিষ্ঠাতা হেমেন্দ্র কোঠারি আলাদা ভাবে কথা বলেছেন ব্যাঙ্কে ৫-১০শতাংশে অংশিদারীত্ব কেনার ব্যাপারে।  তাছাড়া ইয়েস ব্যাঙ্ক জানিয়েছে, তহবিল তৈরির জন্য ইতিমধ্যে ৩ বিলিয়ন ডলার পাওয়ার ব্যাপারে আশ্বাস পেয়েছে বিনিয়োগকারীর কাছ থেকে। ব্যাঙ্কের এই ঘোষণার পর থেকে শেয়ারের দর বাড়তে শুরু করেছে।

টাটা মোটর : বিশ্বের বাজারে ১৯ শতাংশ পাইকারি বিক্রি পড়েছে টাটার গাড়ির। অক্টোবর মাসে জাগুয়ার ল্যান্ড রোভার ৮৯,১০৮ ইউনিট বিক্রি হয়েছে। গত বছর একই মাসে এই গাড়ি বিক্রি হয়েছিল ১,০৯,৫৯৭ ইউনিট।

সান ফার্মা : জাতীয় ফার্মা মূল্য নির্ধারক কর্তৃপক্ষ সান ফার্মা একটি ইনজেকশনের মূল্য নিয়ন্ত্রনের ক্ষেত্রে ছাড় দিয়েছে। এই ইনজেকশনটি ক্যান্সারের জন্য দেওয়া হয়।

লিউপিন :  এই ফার্মা সংস্থাটি জানিয়েছে তার ৯৯.৮২শতাংশ স্টেক একটি জাপানি সংস্থা ওষুধ কোম্পানি বিক্রি করে দেওয়ার কথা ঘোষণা করেছে।

ভোডাফোন  আইডিয়া : মঙ্গলবার ভোডাফোন জানিয়ে মাত্রাতিরিক্ত করের চাপে তারা ভারত ব্যবসা গুটিয়ে নেবে। এর প্রভাব কোম্পানির শেয়ার পড়বে বলে মনে করা হচ্ছে।

হিন্ডালকো : সোমাবার সংস্থাটি কোম্পানির নেট লাভের কথা ঘোষণা করে। লাভ ৩৩শতাংশ পড়েছে।

হাউজিং ফিনান্স কোম্পানি : রিজার্ভ ব্যাঙ্ক হাউজিং ফিনান্স কোম্পানির উপর থেকে ছাড় তুলে নেওয়ার কথা জানিয়েছে। উদ্দেশ্য, এই সংস্থাগুলিকে নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থাগুলিগুলির সঙ্গে একই স্তরে আনা।

বিএইচইএল : সরকারি এই বিদ্যুতিন সরঞ্জাম উৎপাদন সংস্থাটি আজ সেপ্টেম্বর ত্রৈমাসিকের আয়ের হিসাব পেশ করবে।

স্পাইস জেট : সংস্থাটি আজ তাদের সেপ্টেম্বর ত্রৈমাসিকের হিসাব পেশ করবে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.