বছর ঘুরলেই গাড়ির দাম বাড়াচ্ছে টাটা মোটরস

tata motors

বাণিজ্যিক যানবাহনে ৩ শতাংশ পর্যন্ত মূল্যবৃদ্ধি কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা টাটা মোটরস (Tata Motors)। আগামী ১ জানুয়ারি থেকে নতুন দাম কার্যকর হবে বলে রবিবার জানিয়ে দিল সংস্থা।

স্টক একচেঞ্জে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, উৎপাদন খরচ বৃদ্ধির প্রভাব প্রশমনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রায় সমস্ত ধরনের বাণিজ্যিক গাড়ির দাম বাড়বে। যেগুলির মধ্যে রয়েছে সুপরিচিত মডেল, যেমন Tata Ace, Tata Intra, এবং Tata Winger ইত্য়াদি।

নভেম্বরে সংস্থার বিশ্বব্যাপী বিক্রি কমেছে বলে জানিয়েছে টাটা মোটরস। গত বছরের একই সময়ে ৭৫ হাজার ৪৭৮ ইউনিট গাড়ি বিক্রি হলেও এ বছর তা কমে হয়েছে ৭৪ হাজার ১৭২ ইউনিট (১.৭৩ শতাংশ হ্রাস)। অভ্যন্তরীণ বাজারেও সামান্য হ্রাস পেয়েছে, মোট বিক্র্ ৭২ হাজার ৬৪৭ ইউনিটে পৌঁছেছে, যা ২০২২ সালের নভেম্বরে ছিল ৭৩ হাজার ৪৬৭ ইউনিট (১ শতাংশ হ্রাস)।

বিশেষ করে, বাণিজ্যিক যানবাহন (সিভি) সেগমেন্টে বিক্রি ৪ শতাংশ হ্রাস পেয়েছে। চলতি বছরের নভেম্বরের পরিসংখ্যান বলছে, মোট ২৮ হাজার ২৯ ইউনিট বাণিজ্যিক গাড়ি বিক্রি হয়েছে, যেখানে আগের বছরের একই মাসে এই সংখ্যাট‌ি ছিল ২৯ হাজার ৫৩ ইউনিট।

গাড়ির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রসঙ্গে সংস্থার এক মুখপাত্র বলেছেন, “আমরা জানুয়ারিতে আমাদের যাত্রীবাহী ও বৈদ্যুতিক যানবাহনের দাম বাড়ানোর কথা বিবেচনা করছি। বৃদ্ধির পরিমাণ এবং সঠিক বিবরণ কয়েক সপ্তাহের মধ্যেই ঘোষণা করা হবে।”

আরও পড়ুন: এই ৩টি ক্ষেত্রে ১ লক্ষ টাকা পর্যন্ত ইউপিআই লেনদেনে কোনো ওটিপি লাগবে না

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.