হোয়াটসঅ্যাপের সঙ্গে জিওমার্টকে জুড়তে শুরু হয়েছে ট্রায়াল রান

Mukesh Ambani

বিবি ডেস্ক : হোয়াটসঅ্যাপের সঙ্গে জিওমার্টকে জুড়তে ফেসবুকের সঙ্গে ট্রায়াল রান চালাচ্ছে রিলায়েন্স জিও। সংস্থার বার্ষিক সাধারণ সভায় একথা জানালেন RIL-এর চেয়ারম্যান মুকেশ অম্বানি

এর ফলে ভারতে ৪০ কোটির বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে জিওমার্ট। বাড়বে অনলাইনে রিটেলে কেনাকাটা। এই সংযুক্তির ফলে চ্যালেঞ্জের মুখে পড়বে ফ্লিপকার্ট, অ্যামাজনের মতো ই-কমার্স সংস্থা।

রিলায়েন্সের লক্ষ্য অনলাইন রিটেল মার্কেটে রাজ করা। সেই উদ্দেশ্যেই রিলায়েন্স রিটেল হোয়াটসঅ্যাপে তাদের ই-কমার্স ব্যবসা জিওমার্টকে যুক্ত করার উদ্যোগ নিয়েছে।

ভারতে ১০০-র বেশি শহরে ছড়িয়ে রয়েছে জিওমার্টের ব্যবসা। ফল থেকে শাক-সব্জি সবকিছুই পাওয়া যায়। অ্যামাজন ও ফ্লিপকার্টের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে গৃহস্থের ব্যবহারের অন্যান্য জিনিসও মেলে এই অ্যাপের মাধ্যমে।


প্রসঙ্গত, গত বছর ৯.৯ শতাংশ অংশীদারিত্বের জন্য ফেসবুক রিলায়েন্স রিটেলের সঙ্গে ৫.৭ বিলিয়ন ডলারের চুক্তি করে। তার পরই জিওমার্ট বাজারে আসে। চুক্তি অনুযায়ী, জিওমার্টকে ছড়িয়ে দিতে রিলায়েন্সকে সাহায্য করবে হোয়াটসঅ্যাপ। সেই মতো ট্রায়াল রান শুরু হয়েছে বলে বৃহস্পতিবার সংস্থার এজিএমে জানিয়েছেন মুকেশ আম্বানি।

১০ সেপ্টেম্বর বাজারে আসতে চলেছে নতুন জিও ফোন। এটি রিলায়েন্স এবং গুগলের যৌথ উদ্যোগ। এ দিন রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা করেন মুকেশ অম্বানি। সাধারণের সাধ্যের মধ্যেই এই ৫জি ফোন বাজারে পাওয়া যাবে । 

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.