শুক্রবার থেকে মহিলাদের জনধন যোজনার অ্যাকাউন্টে টাকা দেওয়া শুরু, ভিড় এড়াতে বিশেষ ব্যবস্থা

বাংলাবিজ ডেস্ক : শুক্রবার থেকে জনধন অ্যাকাউন্টে মহিলাদের টাকা দেওয়া শুরু হচ্ছে। প্রথম দফায় ৫০০টাকা করে পাবেন প্রায় ২ কোটি মহিলা। কিন্তু প্রশ্ন উঠছে, লকডাউনের মধ্যে টাকা তোলার জন্য ভিড় বাড়বে ব্যাঙ্কে, এই অবস্থায় ‘সামাজিক দুরত্বে’র নিয়ম কতটা মানা সম্ভব হবে?

কেন্দ্র ত্রাণের টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করবে। এর ফলে ব্যাঙ্কে এসেই টাকা তুলতে হবে গ্রাহককে। টাকা তোলার জন্য যাতে ভিড় না হয় তা দেখার জন্য তা দেখার জন্য ব্যাঙ্কগুলিকে নির্দেশ দিয়েছে কেন্দ্র। শাখায় ‘সামাজিক দুরত্বে’র নিয়ম মেনে যাতে গ্রাহকদের দাঁড় করানো হয় তা নিয়ে স্পষ্ট নির্দেশ দিয়েছে কেন্দ্র।

অর্থমন্ত্রকের অধীন অর্থিক পরিষেবা বিভাগের পক্ষ থেকে এ ব্যাপারে একটি স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে। অ্যাকাউন্ট নম্বরের উপর ভিত্তি করে আলাদা আলদা দিনে ব্যাঙ্কে আসার জন্য বলতে হবে। উদাহরণ হিসাবে বলা যেতে পারে, যাদের অ্যাকাউন্ট নম্বর শেষ হচ্ছে ০ বা ১ দিয়ে তাদের শুক্রবার ব্যাঙ্কে আসার জন্য বলা হতে পারে, যাদের ১ বা ২ দিয়ে তাদের শনিবার, যাদের অ্যাকাউন্ট নম্বর শেষ হচ্ছে ২ বা ৩ দিয়ে তাদের সোমবার আসার জন্য বলা হতে পারে। কবে আসতে হবে সে সংক্রান্ত একটি ম্যাসেজ পাঠানো হবে গ্রাহকের মোবাইলে।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.