১৪ এপ্রিল থেকে আন্তর্দেশীয় উড়ানের বুকিং শুরু হতে পারে

হরদীপ সিং পুরী

বাংলাবিজ ডেস্ক : ১৪ এপ্রিল থেকে আন্তর্দেশীয় উড়ানের জন্য বুকিং নিতে পারে বিমান পরিষেবা সংস্থাগুলি, যদি না কোভিড ১৯ সংক্রমণের জন্য লকডাউনের সময়সীমা আর বাড়ানো হয়। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী।

ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন অসামরিক পরিবহণমন্ত্রী। তিনি বলেন, লকডাউন তুলে নেওয়া হলে, বিদেশে থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার জন্য বিমান পরিষেবা চালু করা হবে।

হরদীপ সিং পুরী বলেন, ‘‘লকডাউন উঠে গেলে কেস টু কেস ভিত্তিতে আন্তর্জাতিক উড়ান আবার চালু করে হতে পারে।’’

করোনাভাইরাস সংক্রমণ রুখতে কেন্দ্র দেশ জুড়ে ২১দিনের লকডাউন ঘোষণা করেছে। অন্যান্য পরিষেবার মতো বন্ধ রয়েছে বিমান পরিষেবাও। তবে দিন দুয়েক আগেই সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে লকডাউনের সময়সীমা বাড়ানোর পরিকল্পনা তাদের নেই।

এই ভিডিও কন্ফারেন্সে উপস্থিত ছিলেন অসামরিক বিমান পরিবহণ সচিব প্রদীপ সিং খারোলা। তিনি বলেন, আন্তর্জাতিক বিমান পরিষেবা চালানোর ক্ষেত্রে সরকার ‘কেস টু কেস’ ভিত্তিতে সিদ্ধান্ত নেবে। সরকারি পরিস্থিতিকে সার্বিক ভাবে পর্যালোচনা করছে। বিমান চালানোর জন্য যখন পরিস্থিতি নিরাপদ হবে তখনই পরিষেবা চালু করা হবে।

করোনার ফলে অর্থিকভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে যে ক্ষেত্রেগুলি তার মধ্যে বিমান পরিষেবা অন্যতম। তাই ত্রাণ হিসাবে একাধিক দেশ আর্থিক প্যাকেজের ব্যবস্থা করছে। কিন্তু বিমান পরিবহণ মন্ত্রী বৃহস্পতিবার এ নিয়ে সাংবাদিকদের কিছু বলেননি।

তিনি বলেন, সাম্প্রতিক পরিস্থিতির জন্য এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ প্রক্রিয়া কিছুটা থেমে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার প্রক্রিয়া শুরু হবে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.