প্রচণ্ড চাপের মুখে রয়েছে টেলিকম ইন্ডাস্ট্রি, শুল্ক বাড়ানোর পক্ষে সওয়াল করলেন সুনীল মিত্তাল

বিবি ডেস্ক : চাপের মুখে রয়েছে টেলিকম শিল্প, বাঁচাতে গেলে শুল্ক বাড়ানোর প্রয়োজন বলে মত প্রকাশ করলেন, ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তাল। চতুর্থ ত্রৈমাসির ৭,০২৩ কোটি টাকা ক্ষতি হয়েছে ভোডাফোন আইডিয়ার। এই খবর প্রকাশিত হওয়ার পরই এমন মন্তব্য করলেন সুনীল মিত্তাল।

শুল্ক বৃদ্ধির পক্ষে জোর সওয়াল করে মিত্তল বলেন প্রয়োজনে তাঁর সংস্থা এয়ারটেল শুল্ক বাড়াতে দ্বিধা বোধ করবে না। তবে সে ক্ষেত্রে এক সঙ্গে শুল্ক বাড়ানোর পথে হাঁটতে হবে।

ভারতী এয়ারটেলের চেয়ারম্যান বলেন,‘‘ টেলিকম শিল্প প্রচণ্ড চাপের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি আশাকরি সরকার এবং টেলিকম ডিপার্টমেন্ট বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। অন্তত তিনটি টেলকম সংস্থার জন্য এমন ব্যবস্থা নেবেন যাতে সরকারের ডিজিট্যাল ভারতের স্বপ্ন সফল হয়।’’

ভারতী এয়ারটেলের চেয়ারম্যান আরও জানিয়েছেন, গত পাঁচ-ছ বছর টেলিকম ইন্ডাস্ট্রির পক্ষে খারাপ সময় ছিল। এবং তার ফল কী হয়েছে তা সবাই দেখেছেন। দশটি অপারেটর মার্কেটের বাইরে চলে গিয়েছে। দুটির সংযুক্তিকরণ হয়েছে।

তবে, এই পরিস্থিতিতেও ইকিউটি এবং বন্ড বেচে তহবিল সংগ্রহ করেছে এয়ারটেল এবং আগামিদিনে বাজারে পরিষেবা দিতে তারা বেশ ভালো অবস্থানেই রয়েছে।

আরও পড়তে পারেন

স্বস্তির খবর, দ্বিতীয় ত্রৈমাসিকেও স্বল্প সঞ্চয়ে সুদের হার অপরিবর্তিত রাখল কেন্দ্র

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.