এসবিআই হোম লোনে বিশেষ ছাড়! কারা পাবেন সুবিধা

sbi

উৎসব অফার (festive offer) শেষ। এ বার ‘ক্যাম্পেন রেট’ (campaign rates) নামে একটি নতুন অফার চালু করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। এই অফারের আওতায় গৃহঋণের (home loan) সুদের হারে বিশেষ ছাড় পেতে পারেন গ্রাহক।

নতুন অফারে গৃহঋণের সুদের হারে ৩০ থেকে ৪০ বিপিএস পর্যন্ত ছাড় দিচ্ছে এসবিআই। অফারটি চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত চালু থাকবে। নতুন অফারের অধীনে গ্রাহকদের নিয়মিত গৃহঋণে ৮.৬০ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে ব্যাঙ্ক।

এসবিআই-এর হোম লোনের সুদের হার ক্রেডিট স্কোরের (credit scores) উপর নির্ভর করে পরিবর্তিত হয়। এই ছাড়গুলি ৭০০ থেকে শুরু করে ৮০০-র বেশি বা সমান ক্রেডিট স্কোর রয়েছে, এমন গ্রাহকদের জন্য প্রযোজ্য।

ক্যাম্পেন রেট অফারের অধীনে ৮০০-র বেশি বা সমান ক্রেডিট স্কোর রয়েছে এমন গ্রাহকদের জন্য এসবিআই গৃহঋণের হার হল ৮.৬০ শতাংশ। এ ক্ষেত্রে স্বাভাবিক হার ৮.৯০ শতাংশ। ৭৫০ থেকে ৭৯৯ ক্রেডিট স্কোর হলে সুদের হার ৮.৬০ শতাংশ (স্বাভাবিক হার ৯ শতাংশ) এবং ৭০০ থেকে ৭৪৯-এর মধ্যে ক্রেডিট স্কোর থাকলে সুদের হার ৮.৭০ শতাংশ (স্বাভাবিক হার ৯.১০ শতাংশ)।

উল্লেখযোগ্য ভাবে, “NTC/NO CIBIL/-1” স্কোর-সহ ঋণগ্রহীতাদের ৩০ বিপিএস ছাড় দিচ্ছে এসবিআই। সে ক্ষেত্রে স্বাভাবিক হার ৯.১০ শতাংশ হলেও নতুন অফারের আওতায় তা নেমে আসছে ৮.৮০ শতাংশে।

তবে নীচের ক্রেডিট স্কোরের ক্ষেত্রে সুদের হার অপরিবর্তিতই থাকছে। যেমন, ৬৫০ থেকে ৬৯৯ এবং ৫৫০ থেকে ৬৪৯ ক্রেডিট স্কোরের ক্ষেত্রে এসবিআই গৃহঋণে সুদের হার আগের মতোই থাকছে ৯.২০ শতাংশ।

আরও পড়ুন: ৬ মাসের সর্বোচ্চ! কী কারণে বাড়ল ভারতের বিদেশি মুদ্রা ভাণ্ডার

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.