Maruti Suzuki-র সমস্ত গাড়ির দাম বাড়ল

১ এপ্রিল থেকে সমস্ত মডেলের গাড়ির দাম বাড়িয়েছে ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki)। সমস্ত মডেলের আনুমানিক দর বৃদ্ধির গড় প্রায় ০.৮ শতাংশে ঠেকেছে।

গত ২৩ মার্চ, মারুতি সুজুকি ইন্ডিয়া (MSI) ঘোষণা করেছিল যে, “সামগ্রিক মুদ্রাস্ফীতি এবং নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা”র প্রভাবকে আংশিক ভাবে সামঞ্জস্য রাখতে এপ্রিল মাসে নিজের তৈরি গাড়ির দাম বাড়ানো হবে। সামগ্রিক মুদ্রাস্ফীতি এবং নিয়ন্ত্রক প্রয়োজনীয়তার ফলে বাড়তি ব্যয়ের চাপ রয়েছে বলে জানিয়েছিল সংস্থা।

খরচ কমাতে এবং আংশিক ভাবে বাড়তি বোঝা কমানোর জন্য সবরকমই চেষ্টার পর গাড়ির দাম বাড়ানোর এই সিদ্ধান্ত কার্যকর করা হয় বলে জানায় এমএসআই। ইতিমধ্যেই হোন্ডা কারস (Honda Cars), টাটা মোটরস (Tata Motors) এবং হিরো মোটোকর্প (Hero MotoCorp)-সহ বেশ কয়েকটি গাড়ি কোম্পানি এপ্রিল থেকে দাম বাড়ানোর ঘোষণা করে দিয়েছে।

প্রসঙ্গত, এ বার থেকে রিয়েল-টাইম ড্রাইভিং এমিসন মাত্রা পরীক্ষার জন্য একটি অন-বোর্ড সেলফ-ডায়াগনস্টিক ডিভাইস থাকতে হবে গাড়িতে। এই নিয়ম কার্যকর হয়েছে চলতি বছরের ১ এপ্রিল থেকে। নির্গমনের উপর নিরবচ্ছিন্ন নজর রাখতে ডিভাইসটি ক্রমাগত নির্গমন মানগুলি, যেমন অনুঘটক রূপান্তরকারী এবং অক্সিজেন সেন্সরগুলি পূরণের মতো মূল অংশগুলি পর্যবেক্ষণ করবে।

আরও পড়ুন: মহিলা সম্মান সেভিংস স্কিম: মহিলাদের জন্য এই দুর্দান্ত সঞ্চয় প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.