সোমবার শেয়ার মার্কেটে তালিকাভুক্তি হচ্ছে মুকেশ আম্বানির জিও ফিনান্সিয়াল সার্ভিসেস, কত টাকায় খুলবে?

jio

সোমবার স্টক এক্সচেঞ্জ বিএসই এবং এনএসইতে তালিকাভুক্ত হবে মুকেশ আম্বানির জিও ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড বা জেএফএসএলের শেয়ার। তালিকাভুক্তির আগে, এই ডিজিটাল-ফার্স্ট এনবিএফসি-র শেয়ার গ্রে মার্কেটে প্রায় ৩০০ টাকায় ট্রেড করে, যা ২৬১.৮৫ টাকার প্রি-লিস্টিং মূল্যের চেয়ে বেশি।

গত মাসে ইনকিউবেটর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (RIL) থেকে বিচ্ছিন্ন হওয়ার পরে রাত পোহালেই তালিকাভুক্তি হচ্ছে জিও ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের শেয়ার। একটি বিবৃতিতে বলা হয়েছে, “এক্সচেঞ্জের ট্রেডিং সদস্যদের জানানো হচ্ছে যে, সোমবার (২১ আগস্ট, ২০২৩) থেকে জেএফএসএল (যা আগে রিলায়েন্স স্ট্র্যাটেজিক ইনভেস্টমেন্টস লিমিটেড নামে পরিচিত ছিল)-এর ইক্যুইটি শেয়ারগুলিকে তালিকাভুক্ত করা হবে। পরবর্তী ১০ দিন এক্সচেঞ্জে ট্রেড-ফর-ট্রেড সেগমেন্টে এর লেনদেন হবে।”

বিশ্লেষকদের মতে, প্রথম ১০ দিনের জন্য,টি গ্রুপ সেগমেন্টে (T Group segment) ট্রেডিং করবে জেএফএসএল। অর্থাৎ, এই স্টকে ইন্ট্রাডে ট্রেডিং সম্ভব হবে না এবং উভয় দিকে ৫ শতাংশ সার্কিট সীমা থাকবে।

শেয়ার বাজার পর্যবেক্ষকদের মতে, জেএফএসএল-এর জিমএপি (GMP) বা গ্রে মার্কেট প্রিমিয়াম বর্তমানে ৫০ এবং ৫৪ টাকার মধ্যে, যা ২ লক্ষ কোটির বেশি মার্কেট ক্যাপে প্রতিনিধিত্ব করে। তাঁদের ভবিষ্যদ্বাণী, স্টকটি ৩১৫ থেকে ৩২৫ টাকার মধ্যে খুলবে।

বিএসই-র একটি বিবৃতি অনুসারে জেএফএসএল-এর বোর্ড যোগ্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ শেয়ারহোল্ডারদের জন্য প্রতিটি ১০ ​​টাকার ফেস ভ্যালু-সহ ৬৩৫.৩২ কোটি শেয়ার ইস্যু করেছে। ২০ জুলাই পর্যন্ত প্রতি ১টি শেয়ারের জন্য, শেয়ারহোল্ডাররা জেএফএসএল-এর ১টি ইক্যুইটি শেয়ার পাওয়ার যোগ্য।

আরও পড়ুন: সাইবার প্রতারণা নিয়ে আশঙ্কায় ভুগছেন? এই ৪টি উপায় অবশ্যই জানতে হবে

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.