সবচেয়ে সস্তার বিমান পরিষেবা আনার পরিকল্পনা করছেন বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা

rakesh-junjhuwala
রাকেশ ঝুনঝুনওয়ালা

বিবি ডেস্ক : তাঁকে ভারতের ওয়ারেন বাফেট বলা হয়। বিনিয়োগকারী হিসাবে তিনি দেশের এক নম্বর স্থানে রয়েছেন। সেই রাকেশ ঝুনঝুনওয়ালা এবার বিমান পরিষেবা ব্যবসা নামছেন।

সম্প্রতি ব্লুমবার্গ টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারেন তিনি তাঁর এই পরিকল্পনার কথা জানিয়েছেন। আরও বেশি মানুষকে আকাশ পথে ভ্রমণের সুযোগ করে দিতে তিনি সবচেয়ে সস্তায় বিমান পরিষেবা দেবেন বলে জানিয়েছে।

আগামী ৪ বছরের মধ্যে ৭০টি বিমান তাঁর এই উড়ান পরিষেবায় যুক্ত হবে। এই লক্ষ্যে তিনি সাড়ে তিন কোটি ডলার বিনিয়োগ করবেন বলে জানিয়েছে।

এই পরিষেবা শুরু করার জন্য অসমারিক বিমান পরিষেবা মন্ত্রকে আবেদন জানিয়েছেন। তাঁর আশা আগামী ১৫ দিনের মধ্যে তাঁর আবেদন মঞ্জুর হয়ে যাবে।

কী নাম হবে তাঁর বিমান সংস্থার

রাকেশ ঝুনঝুনওয়ালা জানিয়েছেন, তাঁর বিমানের পরিষেবার নাম হবে ‘অক্ষ এয়ার এন্ড টিম’। তাঁর টিমের দায়িত্বে থাকছেন ডেল্টা এারলাইন্সের এক প্রাক্তন আধিকারিক। একটি বিমানে ১৮০ জন যাত্রী যেতে পারেন এমন বিমানই তিনি রাখবেন বলে জানিয়েছে রাকেশ ঝুনঝুনওয়ালা।

ইকোনমিক টাইমস জানিয়েছে প্রাক্তন ইন্ডিগো প্রধান আদিত্য ঘোষ ঝুনঝুনওয়ালার সংস্থায় যোগ দিচ্ছেন।

করোনা পরিস্থিতে কার্যত ধুঁকছে ভারতের বিমান পরিষেবা ক্ষেত্রে। কবে আবার ঘুরে দাঁড়াবে তা বলা কঠিন। এই পরিস্থিতিতে বিমান পরিষেবা ক্ষেত্রে বিনিয়োগ একটা ‘চ্যালেঞ্জিং কাজ’ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

কিন্তু স্টক মার্কেটের শব্দ উচ্চারণ করে ঝুনঝুনওয়ালা জানিয়েছেন, ‘‘চাহিদার দিকে থেকে যথেষ্ট ‘বুলিশ’ ভারতের বিমান পরিষেবা ক্ষেত্র’’।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.