বন্ধন ব্যাঙ্ক এর অগ্রগতির ধারা বছরের প্রথম ত্রৈমাসিকে অব্যাহত

বন্ধন ব্যাঙ্ক

কলকাতা :  বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২১-২২ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। সঙ্কটজনক অর্থনৈতিক অবস্থার মধ্যেও ব্যাঙ্ক তার ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে পেরেছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। 

৩০ জুন, ২০২১ অবধি বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ১৭ শতাংশ বেড়ে হয়েছে ১.৫৭ লক্ষ কোটি টাকা। ব্যাঙ্কের ছয় বছরের কার্যকালে দেশ জুড়ে  ৫৫৭৪ গুলি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৩৫ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৫১০৫৪ । 

বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের প্রথম  ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম  ত্রৈমাসিকে ২৮ শতাংশ হারে বেড়েছে। বর্তমানে মোট আমানতের পরিমাণ  ৭৭৩৩৬ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ৪৮ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪৩ শতাংশ। এই সময়কালে ব্যাঙ্কের রিটেল আমানত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে , গত অর্থবর্ষের তুলনায় তা ৩৬% হারে বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৭০৮৫ কোটি টাকা। মোট আমানত-এর মধ্যে রিটেল  ব্যবসার অনুপাত বৃদ্ধি পেয়েছে ৮৩% । 

 বন্ধন ব্যাঙ্কের ঋণের খাতাতেও বৃদ্ধি হয়েছে।  গত অর্থবর্ষের প্রথম  ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের প্রথম  ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমাণ ৮ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমান  এখন ৮০১২৮ কোটি টাকা। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যে কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে। বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২৪.৮ শতাংশ। যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই  বেশি। ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “ এই অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্ক এর ব্যবসায়িক বৃদ্ধি আমাদের  গ্রাহকদের আমাদের উপর বিশ্বাস রাখার ফলে হয়েছে।  আমি ব্যাঙ্কের গ্রাহকদের ধন্যবাদ জানাই তাঁদের সহযোগিতার জন্য যা বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতবাসীর কাছে পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে। “

আরও পড়ুন : লগ্নি টানতে রাজ্যের ভূমিকা নিয়ে প্রশংসা বেদান্তর কর্ণধারের

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.