দূর্বল ক্রেডিট স্কোরের জন্য গৃহঋণ পাচ্ছেন না? গৃহঋণ পাইয়ে দিতে তহবিল গড়ছে সরকার

বিবি ডেস্ক: গৃহঋনের ক্ষেত্রে অযোগ্য বিবেচিত হওয়া প্রার্থীদের এবার সাহায্য করতে এগিয়ে এল সরকার। ভারী ঋণ এবং স্থাবর প্রকল্পের জন্য সরকারি তহবিল গড়ে সাহায্য করবে অর্থমন্ত্রক।

এই তহবিল মূলত তাঁদের সাহায্য করবে যারা ঋণ এই ধরণের নেওয়ার জন্য যোগ্য নয়। ক্রেডিট পাশাপাশি সরকারি এই পরিকল্পনাতে অন্যান্য ঋণগ্রহীতাদের জন্য সুদের হারও কমিয়ে আনতে সহায়তা করা হবে বলে জানা গিয়েছে।

সামান্য অর্থের বিনিময়ে ঋণগ্রহীতা প্রস্তাবিত তহবিল থেকে গ্যারান্টি নিতে পারবেন। স্থায়ী রোজগার না থাকা ঋণগ্রহীতাদের এই পরিকল্পনা বিশেষ সহায়তা করবে বলেই মনে করা হচ্ছে। এই গ্যারান্টির কারণে ব্যাংকগুলো ঋণগ্রহীতাদের স্বাচ্ছন্দে ঋণ দিতে পারবে।

অন্য দিকে, আবাসন খাতে একটি বিস্তৃত প্যাকেজ কাজ চলছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ইতিমধ্যে আবাসন সেক্টরের প্রতিনিধিদের পাশাপাশি আবাসন ও নগর বিষয়ক মন্ত্রকের সঙ্গে এই সেক্টর পুনরুদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।

মুখ থুবড়ে পড়া আবাসন শিল্পকে চাঙ্গা করতে আগ্রহী সরকার। কারণ, আবাসন শিল্প চাঙ্গা হলে বাড়বে কর্মসংস্থান। এর সঙ্গে জড়িত সিমেন্ট ও স্টিল শিল্পও অক্সিজেন পাবে বলে মনে করছেন অর্থমন্ত্রী।

আরও পড়ুন : Home Insurance করার আগে জেনে রাখা ভালো

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.