Flipkart সমর্থিত Tracxn Tech-এর IPO আগামী সপ্তাহে, বিস্তারিত জানুন এখানে

ipo

বিবি ডেস্ক: নিজের প্রাথমিক পাবলিক অফার (IPO)-র জন্য প্রাইস ব্যান্ড ঘোষণা করল ট্র্যাক্সন টেকনোলজিস (Tracxn Technologies)। মঙ্গলবার সংস্থা ঘোষণা করে, ইক্যুইটি প্রতি ৭৫-৮০ টাকার মধ্যে নির্দিষ্ট মূল্যে শেয়ার ইস্যু করা হবে।

কবে খুলবে আইপিও

আইপিও-র মাধ্যমে বাজার থেকে ২০৯-৩০৯ কোটি টাকা তোলার পরিকল্পনা করেছে প্রাইভেট মার্কেট ইন্টেলিজেন্স প্ল্যাটফর্মটি।

সংস্থা জানিয়েছে, ১০ অক্টোবর খোলা হবে আইপিও। যা ১২ অক্টোবর পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা থাকবে।

কী কাজ করে ট্র্যাক্সন

নিজের সাবস্ক্রিপশন-ভিত্তিক প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহকদের ডিল সোর্সিং, অধিগ্রহণ ও একত্রীকরণ (M&A) লক্ষ্য সনাক্তকরণ, চুক্তি প্রচেষ্টা, বিশ্লেষণ এবং উদীয়মান থিমগুলি ট্র্যাক করার জন্য শিল্প ও বাজার জুড়ে তথ্য সংগ্রহ এবং পরিবেশকের কাজ করে এই সংস্থা।

২০১৫ সালে চালু হওয়া ট্র্যাক্সন বেঙ্গালুরু-ভিত্তিক বেসরকারি কোম্পানির তথ্যের জন্য বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় পাঁচটি সংস্থার মধ্যে স্থান করে নিয়েছে। বিভিন্ন সেক্টর এবং ভৌগলিক অঞ্চল জুড়ে প্রাইভেট মার্কেট কোম্পানিগুলির তথ্য সরবরাহ করে ট্র্যাক্সন। কৃত্রিম বুদ্ধিমত্তা, ভার্চুয়াল রিয়েলিটি, রোবোটিক্স, ব্লকচেন এবং বৈদ্যুতিক যান-সহ উদীয়মান প্রযুক্তি ক্ষেত্রে বেসরকারি সংস্থাগুলি তাদের ক্লায়েন্ট।

কত ইক্যুইটি শেয়ার ছাড়া হবে

সংস্থার বিবৃতি অনুযায়ী, আইপিও-টি সম্পূর্ণ ভাবে বিক্রির জন্য একটি অফার ফর সেল (OFS) অধীনে নিয়ে আসা হয়েছে। বিনিয়োগকারীদের জন্য প্রায় ৩৮,৬৭২,২০৮ ইক্যুইটি শেয়ার বাজারে ছাড়া হবে।

নিম্ন মূল্যের ব্যান্ডে, আইপিও থেকে ২৯০.০৪ কোটি লাভ করবে বলে প্রত্যাশা সংস্থার। অন্যদিকে, ইস্যু আকারের ঊর্ধ্ব প্রাইস ব্যান্ডে ৩০৯.৩৭ কোটি টাকা ওঠার আশা করা হচ্ছে।

উল্লেখযোগ্য ভাবে, ওএফএস-এর মাধ্যমে, প্রোমোটার নেহা সিংহ এবং অভিষেক গয়াল প্রত্যেকে প্রায় ৭৬.৬২ লক্ষ ইক্যুইটি শেয়ার বিক্রি করবেন। অন্য দিকে, ফ্লিপকার্টের প্রতিষ্ঠাতা বিন্নি বনসল এবং সচিন বনসল ১২.৬৩ লক্ষ শেয়ার অফলোড করবেন। এ ছাড়াও ইলেভেশন ক্যাপিটাল ১.০৯ কোটি ইকুইটি শেয়ার বিক্রি করবে, এসেল ইন্ডিয়া ফোর মরিশাস ৪০.২ লক্ষ শেয়ার বিক্রি করবে।

আরও পড়ুন: বিশ্ব জুড়ে অর্থনৈতিক দোলাচলে ভারত এক উজ্জ্বল নক্ষত্র, দাবি ডয়েশ ব্যাঙ্কের সিইওর

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.