‘খেলেঙ্গে তো শিখেঙ্গে’! উন্নততর আল্টিমা অ্যালকালাইন ব্যাটারি নিয়ে এল এভারেডি

eveready

কলকাতা: ব্যাটারি বিভাগে বাজারের ৫০ শতাংশের বেশি অংশের অধিকারী ভারতের এক নম্বর ব্যাটারি ব্র্যান্ড এভারেডি ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়া লিমিটেড (EIIL) প্রকাশ করল তাদের নতুন এবং উন্নততর আল্টিমা অ্যালকালাইন ব্যাটারির সম্ভার।

নতুন সম্ভারে আছে AA/AAA এভারেডি আল্টিমা ব্যাটারি। এই ব্যাটারির আয়ু ৪০০% বেশি বলে মনে করা হচ্ছে। সঙ্গে আছে AA/AAA/D এভারেডি আল্টিমা প্রো, যার আয়ু অসাধারণভাবে ৮০০% বেশি বলে মনে করা হচ্ছে এবং যা অ্যালকালাইন প্রযুক্তিসম্পন্ন সবচেয়ে শক্তিশালী ব্যাটারি। এই ব্যাটারিগুলোর লক্ষ্য যেসব আধুনিক যন্ত্রপাতি এবং বেশি ব্যাটারি খরচ করা অ্যাপ্লিকেশন সাম্প্রতিককালে খুব সাধারণ হয়ে উঠেছে সেগুলো চালানোয় ধারাবাহিক দক্ষতা দেখানো। যেমন খেলনা, ভিডিও গেম, স্মার্ট রিমোট, ওয়্যারলেস কিবোর্ড/মাউস সেটআপ, ট্রিমার এবং ডাক্তারি যন্ত্রপাতি।

এভারেডি আল্টিমা লঞ্চ করা হয়েছে একটা বহুমুখী ক্যাম্পেনের মাধ্যমে – খেলেঙ্গে তো সিখেঙ্গে। ওগিলভি সংস্থার মস্তিষ্কপ্রসূত এই ক্যাম্পেন খেলা সম্পর্কে এক নতুন দৃষ্টিভঙ্গি পেশ করে – শিশুদের জন্য খেলাধুলো কত জরুরি তা তুলে ধরার পাশাপাশি খেলা শুধুই মজা এই মানসিকতা থেকে ব্যাটারিচালিত খেলনা নিয়ে খেলার মধ্যে দিয়ে যে অনেককিছু শেখা যায়, আমাদের সেদিকে নিয়ে যায়। এইভাবে সমাজে চালু ধারণাগুলোকে চ্যালেঞ্জ করা হয়েছে।

এই TVC ক্যাম্পেন এক মায়ের দৃষ্টিভঙ্গি দেখিয়েছে। তাঁর সন্তানরা অনবরত ব্যাটারিচালিত খেলনা নিয়ে খেলে এবং আশপাশের অন্যদের সঙ্গে অর্থপূর্ণভাবে মেলামেশা করে গুরুত্বপূর্ণ মূল্যবোধ এবং জীবনযাপনের নানা শিক্ষা অর্জন করে, যেমন বন্ধুত্ব, জিনিসপত্র ভাগ করে উপভোগ করা এবং সহমর্মিতা। এই ক্যাম্পেন নতুন এবং উন্নততর ব্যাটারির সম্ভার আল্টিমাও প্রকাশ করে, যাতে আছে খেলনা এবং গ্যাজেট ৪০০% বেশিক্ষণ চালানোর শক্তি। চেহারা এবং ক্ষমতা দুটোতেই রূপান্তর সমেত এই ব্যাটারি উদ্ভাবন ও শক্তির প্রতি এভারেডির দায়বদ্ধতার প্রতীক। এই শিল্পক্ষেত্রে উৎকর্ষের নতুন মাপকাঠি তৈরি করল এভারেডি।

এই উপলক্ষে অনির্বাণ ব্যানার্জি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড এসবিইউ হেড (ব্যাটারিজ অ্যান্ড ফ্ল্যাশলাইটস) অফ এভারেডি ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়া লিমিটেড বললেন “বর্তমানকে শক্তি দেওয়া, ভবিষ্যৎকে উৎসাহ দেওয়া” – এটাই এভারেডি হাউস থেকে বেরনো নতুনভাবে তৈরি আল্টিমা ব্যাটারি সিরিজের আসল কথা। এর আগের চেয়েও স্মার্ট আবেদন এবং দীর্ঘায়ু শক্তি ক্রেতাদের নতুন তৈরি হতে থাকা প্রয়োজন এবং উদ্ভাবনের প্রতি আমাদের দায়বদ্ধতার প্রতীক। ব্যাটারিচালিত খেলনা, স্মার্ট রিমোট, ওয়্যারলেস মাউস, বিপি মেশিন ইত্যাদিতে অনেক বেশি শক্তি খরচ হয়। নতুন এবং উন্নততর আল্টিমা ব্যাটারিগুলো আমাদের সীমা বাড়িয়ে দেয় ৪০০% ও ৮০০% বেশি চলার দক্ষতা দিয়ে। এগুলো বেশি শক্তি খরচ করা যন্ত্রপাতির জন্যে অত্যন্ত জুতসই।

এই ব্যাটারিগুলোতে অনন্য টার্বোলক প্রযুক্তিও আছে, যা লিকেজ আটকায় এবং ক্রেতার মূল্যবান যন্ত্রপাতিকে ব্যাটারি থেকেই যেসব ক্ষতি হয় তা থেকে বাঁচায়। আমাদের দায়িত্বশীল উদ্ভাবনের প্রমাণস্বরূপ আল্টিমা ব্যাটারিগুলো পরিবেশবান্ধব। এতে পারদ, সীসা এবং ক্যাডমিয়াম নেই। এ শুধু একটা প্রোডাক্ট আপগ্রেড নয়; এটা উন্নততর ভবিষ্যতের দিকে একটা পদক্ষেপ।”

সুকেশ নায়ক, সিসিও, ওগিলভি ইন্ডিয়া বললেন “‘খেলেঙ্গে তো সিখেঙ্গে’ হল এক ক্ষমতায়নের প্ল্যাটফর্ম যা খেলনা নিয়ে খেলা করা ব্যাপারটাকে নতুন চোখে দেখতে শেখায়। বাচ্চারা খেলনা নিয়ে যেসব খেলা খেলে তা থেকে অনেককিছু শিখতে পারে। একসাথে কাজ করা, জিনিসপত্র ভাগ করে নিয়ে উপভোগ করা, যত্ন নেওয়া, টিমওয়ার্ক, সহমর্মিতা এবং আরও অনেককিছু অনবরত খেলতে খেলতে শেখা যায়। ভারতের ১ নম্বর ব্যাটারি এভারেডি তার নতুন দীর্ঘায়ু আল্টিমা ব্যাটারির মাধ্যমে এই ক্ষমতায়নের প্ল্যাটফর্মটা অধিকার করতে চায় এবং ক্রমশ সুগঠিত করতে চায়। ভারত জুড়ে প্রত্যেক ঘরের প্রত্যেক বাচ্চাকে নতুন কিছু এবং অর্থপূর্ণ কিছু শেখার সুযোগ দিতে চায় প্রতিদিন।”

আল্টিমা অ্যালকালাইন ব্যাটারি সম্ভার দিচ্ছে আল্টিমা (সর্বোচ্চ খুচরো বিক্রয় মূল্য ২২/-) – ১০ ব্যাটারির প্যাকেট এবং আল্টিমা প্রো (সর্বোচ্চ খুচরো বিক্রয় মূল্য ৪৫ টাকা) – ৬ ব্যাটারির প্যাকেট। এতে আছে অ্যান্টি-লিক টার্বোলক প্রযুক্তি, যা লিক সুরক্ষা দ্বিগুণ জোরদার করে ব্যবহারকারীর যন্ত্রপাতির সুরক্ষা এবং কার্যকারিতা নিশ্চিত করে।

সম্প্রতি এভারেডি তার নতুন লোগোও প্রকাশ করেছে যা এক কৌশলগত ব্র্যান্ড রূপান্তরের চিহ্ন। এর মাধ্যমে ভবিষ্যতের জন্য তৈরি, নিজের সম্পর্কে সচেতন উদ্ভাবনী, সজীবতা, আধুনিকতা, বিশ্বাস ও সহমর্মিতার প্রতি দায়বদ্ধ এক ব্র্যান্ড তৈরি হয়েছে। নতুন লোগোটা ইনফিনিটি লুপ থেকে পাওয়া অনুপ্রেরণার প্রতিফলন, যা এক তরল চেহারা নেয়। এটা শক্তি ও উৎসাহের অনন্ত উৎসের প্রতীক। উচ্চাকাঙ্ক্ষী এভারেডির লক্ষ্য ভারতে এমন উচ্চ বৃদ্ধির ব্যবসা চালানো যা সুস্থায়ী, বড় করার মত এবং লাভজনক আর সমস্ত অংশীদারকে দীর্ঘমেয়াদি মূল্য দিতে পারে উৎকর্ষ ও ক্রেতাকেন্দ্রিকতার মাধ্যমে।

আরও পড়ুন: বাংলায় ইভি চার্জিং নেটওয়ার্ককে জোরদার করছে টাটা পাওয়ার, কলকাতা এয়ারপোর্টের সঙ্গে যৌথ উদ্যোগ

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.