ছোট শহরগুলোতেও আমাজন ফ্লিপকার্টে কেনাকাটার চাহিদা বেড়েছে

বিবি ডেস্ক : উৎসবে মরশুমে শুরুতেই বাজিমাত। প্রথমদিনেই বিক্রিতে গতবারের রেকর্ড ভেঙে ফেলল ফ্লিপকার্ট, আমাজন। ওয়ালমার্ট সহযোগী সংস্থা ফ্লিপকার্ট এবং আমাজন, উভয়েরই দাবি প্রথমদিনেই বিক্রি পুরনো রেকর্ডকে ভেঙে দিয়েছে।

সংস্থা দুটির দাবি, বড় মেট্রো শহরগুলোর পাশপাশি অনলাইনে কেনাকাটার চাহিদা বেড়েছে ছোট শহরগুলোতেও।

শনিবার রাত ৮টায় ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে শুরু হয়। অন্যদিকে আমাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল শুরু হয় প্রাইম সাবক্রাইবারদের জন্য দুপুর বারোটায়। রাত ১২ টা থেকে বাকিদের জন্য।
ফ্লিপকার্টের দাবি, প্রথমদিনে গতবারের চেয়ে বিক্রি দ্বিগুণ বেড়েছে। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ ধাপের শহরগুলো থেকে কেনাকেটার চাহিদা ছিল দ্বিগুণ। পর্যটন সংক্রান্ত কেনাকোটা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে বলে দাবি করেছে ফ্লিপকার্ট।

সংস্থার চিফ এক্সিকিউটিভ কল্যাণ কৃষ্ণমূর্তি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘‘ কেনো সন্দেহ নেই ই-কর্মাস ক্রেতার আবেগকে ধরতে পেরেছে। শুধু তাই নয়, ইন্ডাস্ট্রিতে একটি বেঞ্চমার্ক তৈরি করেছে।’’

অন্যদিকে আমাজনের দাবি ফ্যাশন এবং স্মার্টফোন ক্যাটাগরিতে তাদের বিক্রি বেড়েছে। সংস্থার দাবি,দাম এবং এক্সচেঞ্জর সুবিধা এই বর্দ্ধিত বিক্রির কারণ। রেকর্ড সংখ্যক ক্রেতা তাদের ফোন আমাজনে আপগ্রেড করছেন।

৩৬ ঘণ্টার মধ্যে ফোনের নামি ব্র্যান্ড, ওয়ানপ্লাস, স্যামসং এবং অ্যাপেলের ৭৫০ কোটি টাকা বিক্রি হয়েছে আমাজনে। সংস্থার প্রাইম সাবক্রাইবারও বেড়েছে এবছর।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.