কলকাতায় মেগা কারেন্সি চেস্ট চালু করল বন্ধন ব্যাঙ্ক

bandhan bank

কলকাতায় নিজের মেগা কারেন্সি চেস্ট খুলল বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank)। এই কারেন্সি চেস্টটি পশ্চিমবঙ্গে ১,৭৫৭টি ব্যাঙ্কিং আউটলেট এবং এটিএম-এর জন্য নগদ ব্যবস্থাপনায় ব্যাঙ্ককে সাহায্য করবে।

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (RBI)-র চিফ জেনারেল ম্যানেজার গুণবীর সিং সোমবার এই কারেন্সি চেস্টটি উদ্বোধন করেন। বন্ধন ব্যাঙ্কের অন্যান্য উচ্চ পদস্থ কর্তারাও উপস্থিত ছিলেন আজকের উদ্বোধন অনুষ্ঠানে।

শহরের নিউটাউন অঞ্চলে এই কারেন্সি চেস্ট অবস্থিত। এটি ব্যাঙ্কের তৃতীয় মেগা কারেন্সি চেস্ট, অন্য দুটি পাটনা এবং গুয়াহাটিতে অবস্থিত। এই চেস্টের ফলে বাজারে নতুন কারেন্সি নোট সরবরাহ করা এবং ব্যবহার অযোগ্য ময়লা নোটগুলিকে তুলে নেওয়ার কাজটি আরো সহজ হয়ে যাবে। এটি ব্যাঙ্ককে তাদের গ্রাহকদের আরও ভালো পরিষেবা দিতে সাহায্য করবে।

বর্তমানে পশ্চিমবঙ্গে বন্ধন ব্যাঙ্কের এক কোটিরও বেশি গ্রাহক রয়েছে। কলকাতায় ব্যাঙ্কের শাখা রয়েছে ১৮২টি।

বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্রশেখর ঘোষ এই উপলক্ষ্যে বলেন, “যদিও বন্ধন সারা দেশে তার ডানা ছড়িয়েছে, একটি এনজিও হওয়ার দিন থেকে একটি এনবিএফসিতে রূপান্তরিত হওয়ার দিন থেকে এবং অবশেষে একটি ইউনিভার্সেল ব্যাঙ্ক হিসাবে, বন্ধন তার হোম মার্কেট, পশ্চিমবঙ্গে তার শক্তি বজায় রেখেছে। আমরা এই রাজ্যের এক কোটিরও বেশি গ্রাহকদের বিশ্বাস অর্জন করতে পেরেছি”।

নতুন এই কারেন্সি চেস্টটি প্রসঙ্গে তিনি বলেন, “এই কারেন্সি চেস্ট খোলার ফলে বিশেষ করে কলকাতা শহরে এবং সাধারণভাবে পশ্চিমবঙ্গে ব্যাঙ্কের কার্যক্রম আরও জোরদার হবে। এটি পশ্চিমবঙ্গ এবং ভারতের পূর্বাঞ্চলীয় অন্যান্য রাজ্যগুলির উন্নয়নের প্রতি আমাদের অঙ্গীকারের আরও একটি প্রমাণ।”

আরও পড়ুন: ব্যাঙ্ক অব বরোদার হোলি অফার, শর্তসাপেক্ষে কমল ঋণের সুদ

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.