অনলাইনে ডাইরেক্ট ট্যাক্স কালেকশন শুরু করল বন্ধন ব্যাঙ্ক

অনলাইনে ডাইরেক্ট ট্যাক্স কালেকশন শুরু করল বন্ধন ব্যাঙ্ক

কলকাতা: গ্রাহকদের সুবিধার্থে অনলাইনে ডাইরেক্ট ট্যাক্স সংগ্রহ শুরু করল বন্ধন ব্যাঙ্ক। এখন থেকে বন্ধন ব্যাঙ্ক আয়কর বিভাগের TIN 2.0 প্ল্যাটফর্মের মাধ্যমে ডাইরেক্ট ট্যাক্স সংগ্রহ করবে। এই পরিষেবা চালু হওয়ার ফলে গ্রাহকরা রিটেল ইন্টারনেট ব্যাঙ্কিং, কর্পোরেট ইন্টারনেট ব্যাঙ্কিং এবং পেমেন্ট গেটওয়ে (ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং ইন্টারনেট ব্যাঙ্কিং) এর মাধ্যমে দ্রুত, নিরবচ্ছিন্ন এবং সুবিধাজনকভাবে ডাইরেক্ট ট্যাক্স পরিশোধ করতে পারবেন।

আরবিআই কর্তৃক একটি এজেন্সি ব্যাঙ্ক হিসাবে নিযুক্ত, বন্ধন ব্যাঙ্ক ১৭০০-এরও বেশি শাখার মাধ্যমে ডাইরেক্ট ট্যাক্সের অফলাইন পেমেন্টও গ্রহণ করবে। গ্রাহকরা নগদ, চেক বা ডিমান্ড ড্রাফট ব্যবহার করে ব্যাঙ্কের যেকোনো শাখায় কর পরিশোধ করতে পারবেন।

বন্ধন ব্যাঙ্কের এই উদ্যোগের ফলে ভারতের যেকোনো স্থান থেকে ডাইরেক্ট ট্যাক্স পরিশোধ ঝামেলামুক্ত হয়ে উঠবে। বর্তমানে, বন্ধন ব্যাঙ্ক ৩৬টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে ৩৫টিতে উপস্থিত রয়েছে এবং ৬৩০০-এরও বেশি ব্যাঙ্কিং আউটলেটের শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে সারা ভারতে ৩.৩৫ কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করছে।

এই প্রসঙ্গে দেবরাজ সাহা, হেড, গভর্নমেন্ট বিজনেস গ্রুপ বলেন, “আমরা কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদের এজেন্সি ব্যাংক হিসাবে কাজ শুরু করতে পেরে অত্যন্ত গর্বিত। এটি আমাদের ব্যাংকের অত্যাধুনিক ডিজিটাল ক্ষমতায় সমৃদ্ধ পণ্য সমাধানগুলির তালিকায় আরও একটি সংযোজন। যেহেতু দেশজুড়ে একটি নির্ঝঞ্ঝাট সুবিধা দেওয়ার জন্য ডিজিটাল ইকোসিস্টেমের প্রসারণ ঘটছে, আমরা সরকারের ই-গভর্ন্যান্স পরিকল্পনার উদ্যোগের সমর্থক।”

বন্ধন ব্যাঙ্কের এই নতুন পদক্ষেপ গ্রাহকদের জন্য ডাইরেক্ট ট্যাক্স পরিশোধের প্রক্রিয়াকে সহজ এবং সুবিধাজনক করে তুলবে, যা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে গণ্য করা হচ্ছে।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.