নিজের বিমা সংস্থা খুলছেন স্টেট ব্যাংকের প্রাক্তন চেয়ারপারসন অরুন্ধতী ভট্টাচার্য

অবসরের পর এবার নতুন ইনিংস শুরু করতে চলেছেন অরুন্ধতি ভট্টাচার্য। এবার নিজের বিমা সংস্থা খুলতে চলেছেন ভারতীয় স্টেট ব্যাংকের এই প্রাক্তন চেয়ারপার্সন। মার্কিন বিমা সংস্থা এআইজি-র ভারতীয় শাখার প্ৰাক্তন প্রধান সুনীল মেহতা এবং এসবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর দীপক আই আমিনের সঙ্গে যৌথভাবে এ বীমা সংস্থা খোলার পরিকল্পনা নিয়েছেন অরুন্ধতী ভট্টাচার্য।

বিমা সংস্থাটির নাম হবে ওয়েলমো ফিনটেক।গত ৩ সেপ্টেম্বর অরুন্ধতীদেবী তাঁর সংস্থার নাম নথিভুক্ত করিয়েছেন বলে কর্পোরেট বিষয়ক মন্ত্রক সূত্রে খবর। এবার তিনি দেশের বিমা নিয়ামক সংস্থা আইআরডীএআই-এর কাছেও আবেদন করবেন বলে জানা গিয়েছে। যা যে কোন বীমা সংস্থা শুরুর প্রথম পদক্ষেপ বলেই মনে করা হয়।

এরপর দ্বিতীয় পর্বের অনুমোদনের জন্য পেইড-আপ ইক্যুইটি শেয়ার ক্যাপিটাল হিসেবে অন্তত ₹১০০ কোটি টাকা প্রয়োজন পড়বে ওয়েলমো ফিনটেকের। আর সে কারণেই ভেঞ্চার ক্যাপিটাল ইনভেস্টারদের থেকে মুলধন সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন অরুন্ধতী দেবী ও তার সহযোগীরা।২০১৭ সালে এসবিআইয়ের চেয়ারপার্সন পদ থেকে অব্যাহতি নেওয়ার পরে সাতটি ভারতীয় সংস্থার ডিরেক্টরের দায়িত্ব সামলেছন অরুন্ধতী ভট্টাচার্য।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.