নজরে স্টক: ভারতী এয়ারটেল, টাটা স্টিল, ইয়েস ব্যাঙ্ক, জি এন্টারটেনমেন্ট

বিবি ডেস্ক : আজ মঙ্গলবার যে স্টকগুলি নজরে থাকবে।

ভারতী এয়ারটেল : ডিসেম্বর থেকে কল চার্জ বাড়ানোর কথা সোমবার জানিয়েছে ভারতী এয়ারটেল। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রচুর বকেয়া টাকা এবং জরিমানা দিতে হবে এই সংস্থাকে।  কলচার্জ বাড়িয়ে সেই ক্ষতির কিছুটা পূরণ করতে চায় তারা। যদিও সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, গ্রাহকদের আরও ভালো পরিষেবা দেওয়ার জন্য কলচার্জ বাড়ানো হয়েছে। তাই আজ নজর থাকবে ভারতী এয়ারটেলের শেয়ারে।

টাটা স্টিল : ক্ষতির ধাক্কা সমালানোর জন্য সংস্থাটি ইউরোপে তাদের কাজের ক্ষেত্র থেকে ৩০০০ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করেছে।  তবে কোনো ক্ষেত্রে থেকে কতজনকে ছাঁটাই করা হবে তার বিস্তারিত কিছু দেওয়া হয়নি।

পিএসইউ স্টক :  ২৮টি সরকারি সংস্থার অংশীদারিত্ব বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। সোমবার সংসদে জানিয়েছেন, অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। ২০১৯-২০ অর্থবর্ষে সরকারি সংস্থার অংশীদারিত্ব বিক্রি করে ১৭৩.৬৪ বিলিয়ন টাকা তুলতে চায় কেন্দ্র।

ভোডাফোন আইডিয়া :  ডিসেম্বর থেকে কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে ভোডাফোন আইডিয়া। বিপুল ক্ষতির বোঝা কাটিয়ে উঠে আবার ঘুরে দাঁড়াতে চায় সংস্থাটি।

ইয়েস ব্যাঙ্ক :  সংস্থাটি মূলধন জোগাড়ের জন্য পরিকল্পনা করেছে, বেশ কিছুদিন ধরেই এই খবর প্রকাশিত হচ্ছে। রাকেশ ঝুনঝুনওয়ালা কোম্পানি কিনেছেন বলেই খবর। এই দুটিই বিনিয়োগকারীদের মনে সংস্থার শেয়ার নিয়ে আশার আলো জাগাতে পারে।

জি এন্টারটেনমেন্ট : আর্থিক কারণে সংস্থার ঋণদাতার কাছে দায়বদ্ধতা যথেষ্ট উদ্বেগের কারণ হয়েছে। তাই জি-র শেয়ারও চাপের মুখে রয়েছে।

পিএনবি : পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের সঙ্গে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ককে সংযুক্তিকরণের ছাড়পত্র মিলেছে।  এই সিদ্ধান্ত ব্যাঙ্কের শেয়ারে প্রভাব ফেলতে পারে।

স্পাইসজেট: কম খরচের বিমান সংস্থাটি তাদের পরিষেবা বাড়াতে আরও ৭৩৭ ম্যাক্স কেনার পরিকল্পনা করেছে।

ওখার্ড : এই ফার্মা কোম্পানিটি জানিয়েছে তারা কোম্পানি সুস্থায়ী বৃদ্ধির জন্য নানা পরিকল্পনা করছে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.