ডেলিভারি পরিষেবায় মহিলাদের অংশগ্রহণ বাড়াচ্ছে Zomato

জোমাটো

বিবি ডেস্ক : ডেলিভারি পরিষেবায় মহিলাদের অংশগ্রহণ বাড়াতে বড়সড় উদ্যোগে নিল ফুড ডেলিভারি প্লাটফর্ম জোমাটো। এ বছরের শেষের দিকে ডেলিভারি পরিষেবায় ১০ শতাংশ মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত করবে তারা।

সংস্থার সিইও দীপেন্দর গয়াল একটি ব্লগে একথা জানিয়েছেন। বর্তমানে জোমাটোর ০.৫ শতাংশ মহিলা ডেলিভারি পার্টনার রয়েছে। এ বছরের শেষের দিকে ধাপে ধাপে তা ১০ শতাংশে নিয়ে যাওয়া হবে।

তিনি লিখেছেন, ‘‘ আজ থেকে আমরা ডেলিভারি পরিষেবায় মহিলাদের অংশগ্রহণ বাড়তে শুরু করেছি। আমাদের লক্ষ্য ২০২১-এর শেষে এই অংশগ্রহণকে ১০ শতাংশে নিয়ে যাওয়া।’’

বেঙ্গালুরু, হায়দরাবাদ এবং পুনেতে এটি পাইলট প্রোজেক্ট হিসাবে শুরু হবে। তারপর আস্তে আস্তে অন্যান্য শহরেও তা ছড়িয়ে দেওয়া হবে।

গয়াল জানিয়েছেন, তিনটে শহরে ১০ শতাংশ মহিলা অংশগ্রহণের লক্ষ্য পৌঁছতে বিশেষ উদ্যোগও নিচ্ছে জোমাটো। এ জন্য মহিলাদের নিরাপত্তা সংক্রান্ত ট্রেনিং, বিশেষ টুল, সংযোগহীন ডেলিভারি ব্যবস্থা থাকছে।

গয়াল জানিয়েছেন, সন্ধের পর ডেলিভারি হলে তা স্বাভাবিক ভাবেই সংযোগবিহীন হবে। ২৪ ঘণ্টার হেল্পলাইন এবং সাপোর্ট টিম থাকবে। ডেলিভারি অ্যাপের এসওএস বোতাম টিপলেই স্বয়ংক্রিয় ভাবে লোকেশন চলে যাবে অন গ্রাউন্ডটিমের কাছে। সঙ্গে থাকবে সেন্ট্রাল রাইডার সাপোর্ট।

বাংলাBiz – এ পড়তে পারেন

প্যানের সঙ্গে আধার কার্ড সংযোগের সময় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়াল কেন্দ্র

হোয়াটসঅ্যাপের সঙ্গে জিওমার্টকে জুড়তে শুরু হয়েছে ট্রায়াল রান

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.