কলকাতায় ব্যবহৃত গাড়ির চাহিদা বাড়ছে! কিনতে অনেকের ভরসা CARS24

cars24

শহর কলকাতায় ব্যবহৃত গাড়ির চাহিদায় উল্লেখযোগ্য বৃদ্ধি লক্ষ করা যাচ্ছে। আর এই কেনাকাটির জন্য শহরবাসী বেছে নিচ্ছেন ভারতের অগ্রগণ্য অটোটেক কোম্পানি CARS24। চলতি বছরের প্রথমার্ধে শহরে ব্যবহৃত গাড়ি বিক্রি গতবছরের তুলনায় ৯৩% বৃদ্ধি পেয়েছে, যা অবিশ্বাস্য। এই ঘটনা মানুষের মধ্যে ব্যবহৃত গাড়ি নেওয়ার এক লক্ষণীয় প্রবণতার প্রমাণ।

CARS24-এর দক্ষ ও স্বচ্ছ প্ল্যাটফর্মের উৎসাহে কলকাতায় ব্যবহৃত গাড়ি কেনার ক্ষেত্রে আসা জোয়ার ক্রেতাদের মধ্যে স্মার্ট অটোমোবাইল মালিকানা সম্পর্কে ক্রমবর্ধমান সচেতনতার নিদর্শন। এর চালিকাশক্তি হিসাবে কাজ করছে দামের ক্ষেত্রে সাশ্রয়, সুবিধা এবং আগের চেয়ে বেশি সহজলভ্যতা। এই চাহিদা বৃদ্ধি গাড়ির মালিকানা সম্পর্কে চিন্তাভাবনার বদল এবং প্রি-ওনড গাড়ির বাজার যে মূল্য দিতে পারে তা বুঝতে পারার প্রতিফলন।

২০১৮ সালের নভেম্বরে কলকাতায় প্রবেশ করার পর থেকে CARS24 তাদের কার্যকলাপের দ্রুত সম্প্রসারণ ঘটিয়েছে এবং এখন রাজ্যের নটা শহর জুড়ে ক্রেতাদের পরিষেবা দেয়। এই বিস্তৃত উপস্থিতি গাড়ি কিনতে এবং বেচতে উৎসাহী – দুরকম মানুষেরই চূড়ান্ত গন্তব্য হিসাবে CARS24-এর জায়গা মজবুত করেছে। ফলে প্রি-ওনড গাড়ির লেনদেনের ছবিতে উল্লেখযোগ্য রূপান্তর ঘটেছে।

কলকাতার অটোমোটিভ ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখা গেছে রাস্তার পরিকাঠামোয় সরকারের কৌশলী বিনিয়োগের ফলে। লক্ষণীয় যে এনএইচ-১১৬বি চওড়া এবং মজবুত করার প্রকল্পে মন্ত্রিসভা ৮১২.৫০ কোটি টাকা অনুমোদন করায় পশ্চিমবঙ্গের যোগাযোগ ব্যবস্থার আরও উন্নতি হয়েছে। উপরন্তু ২২ জেলা জুড়ে ১২,০০০ কিলোমিটার রাস্তা তৈরি করার জন্য সরকারের পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্প এই প্রগতিতে অবদান রেখেছে। এইসব ঘটনাবলীর মধ্যে CARS24 পশ্চিমবঙ্গের অটোমোটিভ শিল্পের এক বিশ্বস্ত ও সুপ্রতিষ্ঠিত ব্র্যান্ড হিসাবে উঠে এসেছে।

গজেন্দ্র জাঙ্গিদ, কো-ফাউন্ডার, CARS24 বললেন, ‘ব্যবহৃত গাড়ির বিক্রিতে চোখে পড়ার মত বৃদ্ধি কলকাতার বদলাতে থাকা অটোমোটিভ চালচিত্র সম্পর্কে ইতিবাচক ইঙ্গিত দিচ্ছে। ক্রেতারা বাছাই করার ব্যাপারে আরও বিচক্ষণ হয়ে উঠছেন। শুধু সাধ্যের মধ্যে আছে কিনা তাই দেখছেন না, একটা ব্যবহৃত গাড়ির মালিক হওয়ার দীর্ঘমেয়াদি মূল্য এবং ব্যবহারিক দিকটাও ভেবে দেখছেন।’

CARS24 থেকে প্রাপ্ত সাম্প্রতিক তথ্য থেকে পশ্চিমবঙ্গের সদা পরিবর্তনশীল ব্যবহৃত গাড়ির বাজার সম্পর্কে দারুণ কৌতূহলোদ্দীপক জিনিস বেরিয়ে এসেছে। বিভিন্ন শহর থেকে প্রকাশিত তথ্য থেকে ক্রয়ের আলাদা আলাদা প্যাটার্ন প্রকাশ পেয়েছে, যা স্থানীয় দাবি এবং ক্রেতাদের পছন্দ স্পষ্ট করে দিয়েছে। দেখা যাচ্ছে কলকাতায় Maruti Wagon R, Swift, Alto 800 এবং Hyundai Xcent, Grand i10, Eon জনপ্রিয়। মানুষের এই মডেলগুলোর প্রতি জোরদার আকর্ষণ রয়েছে। অন্যদিকে হাওড়ায় Maruti Swift আর Honda Amaze-এর চাহিদা খুব বেশি, যা ওই শহরের অনন্য পছন্দের পরিচায়ক। শিলিগুড়িতে Wagon R এবং Swift-এর মত হ্যাচব্যাকের রীতিমত ভাল চাহিদা রয়েছে।

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.