এসবিআই-এইচডিএফসি-আইসিআইসিআই ব্যাঙ্ক: কোন ব্যাঙ্কে এফডি-তে সুদের হার বেশি

fd

অক্টোবর মাসে, ফিক্সড ডিপোজিটে সুদের হার সংশোধন করেছে এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, কানাড়া ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ বরোদা-সহ অনেক বড় ব্যাঙ্ক।। এখানে এই সমস্ত ব্যাঙ্ক এবং এসবিআই-এর এফডি-তে সুদের হার দেখে নিতে পারেন এক ঝলকে।

এসবিআই এফডি সুদের হার

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি শেষ বার ফিক্সড ডিপোজিটে সুদের হার সংশোধন করেছিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই। সাধারণের জন্য বিভিন্ন মেয়াদের আমানতে ৩ শতাংশ থেকে ৭.১০ শতাংশ সুদ দিয়ে থাকে এই ব্যাঙ্ক। এসবিআই ওয়েবসাইট অনুযায়ী, নির্ধারিত ৪০০ দিনের (অমৃত কলস) প্রকল্পে সাধারণের জন্য ৭.১০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৭.৬০ শতাংশ সুদ দেওয়া হয়। এই প্রকল্পে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিনিয়োগ করা যাবে।

আইসিআইসিআই এফডি সুদের হার

বিভিন্ন মেয়াদে এফডি-তে সাধারণের জন্য ৩ শতাংশ থেকে ৭.১০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৩.৫০ শতাংশ থেকে ৭.৬০ শতাংশ সুদ দিচ্ছে আইসিআইসিআই ব্যাঙ্ক। ১৫ মাস থেকে ২ বছরের কম সময়ের জন্য সর্বোচ্চ সুদের হার ৭.৬০ শতাংশ। ১৬ অক্টোবর থেকে সংশোধিত সুদের হার কার্যকর হয়েছে।

এইচডিএফসি ব্যাঙ্ক এফডি সুদের হার

এমনিতে, বিভিন্ন মেয়াদে এফডি-তে সাধারণের জন্য ৩ শতাংশ থেকে ৭.২০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৩.৫০ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে এইচডিএফসি ব্যাঙ্ক। দু’টি নতুন এফডি চালু করেছে এইচডিএফসি ব্যাঙ্ক। ৩৫ মাসের এফডি-র জন্য ৭.১৫ শতাংশ এবং ৫৫ মাসের জন্য ৭.২০ শতাংশ। প্রবীণ নাগরিকরা এই মেয়াদে অতিরিক্ত ৫০ বিপিএস বাড়তি সুদ পাবেন। ১৫ মাস থেকে ১৮ বছর মেয়াদের জন্য এই ব্যাঙ্কের এফডি-তে সুদের হার ৭.১০ শতাংশ। সংশোধিত সুদের হার কার্যকর হয়েছে ১ অক্টোবর।

ব্যাঙ্ক অব বরোদা এফডি সুদের হার

ব্যাঙ্ক অব বরোদার ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করে সাধারণ নাগরিকরা ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন। এই ব্যাঙ্কের সংশোধিত সুদের হার ৯ অক্টোবর থেকে কার্যকর হয়েছে।

কানাড়া ব্যাঙ্ক এফডি সুদের হার

ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, সংশোধিত সুদের হার ৫ অক্টোবর থেকে কার্যকর হয়েছে। সংশোধনের পর, ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে স্থায়ী আমানতের উপর সাধারণের জন্য ৪ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ এবং বয়স্ক নাগরিকদের জন্য ৪ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ হারে সুদ দিচ্ছে।

আরও পড়ুন: পুজোর কেনাকাটার চাপ? বিক্রি কমল পেট্রোল-ডিজেলের

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.