বেতন বৃদ্ধি ২৫০ শতাংশ! ওয়ো কর্তার বেতন বেড়ে পাঁচ কোটি ৬০ লক্ষ টাকা

বিবি ডেস্ক: বেতন ছিল দেড় কোটির ঘরে। সেই বেতন বৃদ্ধি পেল ২৫০ শতাংশ। এবং এক লাফে পৌঁছে গেল পাঁচ কোটি ৬০ লক্ষের ঘরে। এই পরিমাণ বেতনই পেয়েছেন সফটব্যাঙ্কের সংস্থা ওয়োর (OYO) চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) তথা প্রতিষ্ঠাতা রীতেশ আগরওয়াল। সংস্থার দায়ের করা নথি প্রকাশ করে সোমবার এ কথা জানিয়েছে বাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) (SEBI)।

আগামী বছর শেয়ার বাজারে নথিভুক্ত হওয়ার জন্য আবেদন জানানোর প্রক্রিয়া শুরু করেছে ওয়ো। সেবিকে (SEBI) দেওয়া হিসাব অনুযায়ী সংস্থা জানিয়েছে যে, তারা কর্মচারীদের বেতন এবং বোনাস উল্লেখযোগ্য ভাবে হ্রাস করেছে।

কতটা বেতন বৃদ্ধি

সংস্থার কর্মীদের বেতন যেখানে অনেকটা কমানো হয়েছে, সেখানে গত অর্থবর্ষে সিইওর বেতন বৃদ্ধি পেয়েছে অনেকটাই। সংস্থা জানিয়েছে, ২০২২ অর্থবর্ষে তাদের সিইওর বেতন এক কোটি ৬০ লক্ষ থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে পাঁচ কোটি ৬০ লক্ষ টাকা। উল্লেখ করা যেতে পারে যে, তার আগের অর্থবর্ষ, অর্থাৎ ২০২০ অর্থবর্ষে রীতেশের বেতন ছিল সাড়ে ২১ লক্ষ টাকা।

সংস্থার বৃদ্ধি কতটা

সেবিকে দেওয়া তথ্য অনুযায়ী এমপ্লয়ি স্টক অপশন (ইএসওপি) (ESOP) বৃদ্ধি পেয়েছে ৩৪৪ শতাংশ। ২০২১ অর্থবর্ষের চেয়ে ২০২২ অর্থবর্ষে সংস্থার বৃদ্ধি ১৫৩ কোটি টাকা থেকে ৬৮০ কোটি টাকা হয়েছে। এর পরেও সংস্থা কর্মীদের বেতন এবং বোনাস সংক্রান্ত খরচ অনেক কমিয়েছে বলে জানিয়েছে।

আরও পড়ুন: অম্বুজা সিমেন্টের ১০ শতাংশ লাফ! জানুন কী কারণে শেয়ারের দামে এই উত্থান

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.