গ্যাংস্টার ইকবাল মিরচির অর্থপাচার মামলায় ব্যবসায়ী রাজ কুন্দ্রাকে ইডির তলব

Shilpa Shetty with husband Raj Kundra
স্বামী রাজ কুন্দ্রার সঙ্গে শিল্পা শেঠি। ছবি: ইন্ডিয়া টুডে থেকে

বিবিডেস্ক: মৃত গ্যাংস্টার ইকবাল মিরচি ও অন্যদের সঙ্গে অর্থ পাচারের অভিযোগে অভিনেতা শিল্পা শেঠির ব্যবসায়ী স্বামী রাজ কুন্দ্রাকে ইডি তলব করেছে বলে সোমবার জানান এক আধিকারিক।

জানা গিয়েছে, কুন্দ্রাকে ৪ নভেম্বর মামলার তদন্তকারী আধিকারিকদের সামনে উপস্থিত হতে বলা হয়েছে এবং হাজির হওয়ার পরে তাঁর বক্তব্য রেকর্ড করা হবে বলে আশা করা হচ্ছে।

আধিকারিকরা জানিয়েছেন, মানি লন্ডারিং প্রিভেনশন অ্যাক্ট (পিএমএলএ)-এর আওতায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি এই মামলার সঙ্গে সম্পর্কিত রঞ্জিত বিন্দ্র এবং বাসটিয়ান হসপিটালিটি নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে কুন্দ্রার সম্পর্কের দিকে নজর দিচ্ছে।

দু’জনের মধ্যে সংঘটিত হওয়া কিছু ব্যবসায়িক লেনদেনের জন্য বিশদ তথ্য প্রয়োজন এবং তাই তাঁকে তলব করা হয়েছে, জানান ওই আধিকারিক।

এই ঘটনায় বিন্দ্রাকে কিছুদিন আগে এনফোর্সমেন্ট ডিরেক্টর গ্রেফতারও করেছিল। এর আগেও তিনি এই ব্যবসায়িক লেনদেনগুলিতে কোনও অন্যায় কাজের অভিযোগ অস্বীকার করেছিলেন।

২০১৩ সালে লন্ডনে মারা যাওয়া মিরচি মাদক পাচার ও তোলাবাজির অপরাধে অভিযুক্ত। তিনি দাউদ ইব্রাহিমের ডান হাত হিসাবেও বিশ্বব্যাপী পরিচিত।

মুম্বইয়ের ব্যয়বহুল রিয়েল এস্টেট সম্পদ কেনা-বেচারে অবৈধ লেনদেনের অভিযোগ এবং অর্থ পাচারের অভিযোগের তদন্তের জন্য ইডি মিরচি, তাঁর পরিবার এবং অন্যদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছে।

পিএমএলএ মামলাটি মুম্বই পুলিশের একাধিক এফআইআরের ভিত্তিতে তৈরি এবং ইডি গত কয়েক মাস ধরে এই মামলায় একাধিক অভিযান পরিচালনা করেছে।

Be the first to comment

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.