বন্ধন নিফটি আইটি ইনডেক্স ফান্ড চালু করল বন্ধন ব্যাঙ্ক, বিনিয়োগে কী লাভ? জানুন বিস্তারিত

mutual funds

বন্ধন নিফটি আইটি ইনডেক্স ফান্ড চালু করার ঘোষণা করেছে বন্ধন মিউচুয়াল ফান্ড (Bandhan Mutual Fund)। এটি একটি ওপেন-এন্ডেড ইকুইটি স্কিম নিফটি আইটি ইনডেস্ক ট্র্যাক করে। এর লক্ষ্য ভারতীয় তথ্য প্রযুক্তি (IT) সেক্টরের বৃদ্ধির সম্ভাবনা পর্যবেক্ষণ করা।

বন্ধন নিফ‌টি আইটি ইনডেক্স ফান্ড

দীর্ঘমেয়াদে এই সেক্টরে ব্যাপক সুযোগ রয়েছে। সেখান থেকে উপকৃত হওয়ার জন্য বিনিয়োগকারীদের একটি সুবিধাজনক, ব্যয়-কার্যকর পথের সন্ধান দেওয়ার লক্ষ্যে চালু করা হয়েছে বন্ধন নিফটি আইটি ইনডেস্ক ফান্ড (Bandhan Nifty IT Index Fund)।

কবে খুলবে, কবে বন্ধ

নিউ ফান্ড অফার (NFO) শুক্রবার (১৮ আগস্ট, ২০২৩) খুলবে এবং বন্ধ হবে আগামী ২৮ আগস্ট।

কোথায় পাওয়া যাবে

বন্ধন নিফটি আইটি ইনডেক্স ফান্ডে বিনিয়োগ লাইসেন্সধারী মিউচুয়াল ফান্ড ডিস্ট্রিবিউটর এবং অনলাইন প্ল্যাটফর্মের পাশাপাশি সরাসরি https://www.bandhanmutual.com-এর মাধ্যমে পাওয়া যাবে।

বিনিয়োগে কী লাভ

কেন বন্ধন নিফটি আইটি ইনডেক্স ফান্ডে বিনিয়োগ করার কথা বিবেচনা করা উচিত তা তুলে ধরে, বন্ধন এমএমসি-র সিইও বিশাল কপূর জানান, “ভারতীয় আইটি সেক্টর বিশ্বব্যাপী উদ্ভাবনের শীর্ষে রয়েছে। নিজেকে একটি প্রযুক্তি পাওয়ার হাউস এবং বিশ্বব্যাপী আইটি-তে একটি শীর্ষস্থানীয় হিসাবে প্রতিষ্ঠিত করেছে দেশ। গত ১০ বছর ধরে প্রত্যেক বার ১৭ শতাংশ বার্ষিক রিটার্ন দিচ্ছে নিফটি আইটি ইনডেক্স। সত্যি বলতে কী, অন্যতম সেক্টরগুলিকে ছাড়িয়ে যেতে বিনিয়োগকারীদের জন্য স্বাস্থ্যকর রিটার্ন তৈরি করেছে নিফটি আইটি।”

আরও পড়ুন: সেপ্টেম্বরেই লঞ্চ হতে পারে iPhone 15 সিরিজ, জানুন কত দাম হতে পারে

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.