এমবিএ পড়ার সুযোগ দিচ্ছে বন্ধন, শান্তিনিকেতনে শুরু ম্যানেজমেন্ট ইনস্টিটিউট

bandhan bank

বিবি ডেস্ক: শান্তিনিকেতনে নিজেদের প্রথম ম্যানেজমেন্ট ইনস্টিটিউট – “বন্ধন স্কুল অব বিজনেস”-এর সূচনা করল বন্ধন। এই শিক্ষা প্রতিষ্ঠানটি পড়ুয়াদের এমবিএ শিক্ষা পাঠে সুযোগ দেবে এবং এটি বন্ধনের সামগ্রিক শিক্ষামূলক কর্মসূচির বৃদ্ধিতে বৈচিত্র্যময় অবদান রাখবে। আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম ব্যাচের এমবিএ পড়ুয়াদের ক্লাস শুরু হবে।

পশ্চিমবঙ্গ সরকারের এমএসএমই এবং টেক্সটাইলের ভারপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রনাথ সিনহা এবং মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দোপাধ্যায় এই শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিএস শিবাজী ঘোষ এবং কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার সৌমেন মিত্র। বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান অনুপকুমার সিনহা এবং বন্ধন-এর  প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ-সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্বও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বন্ধন স্কুল অব বিজনেস-এর ক্যাম্পাসটি ২.৪৫ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে নির্মিত হয়েছে। শ্রেণিকক্ষগুলি প্রায় ৩০০ জন পড়ুয়ার মোট ধারণক্ষমতা নিয়ে সজ্জিত এবং হোস্টেলগুলিতেও ৩০০ জনের থাকার ব্যবস্থা রয়েছে। প্রয়োজনীয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ইনস্টিটিউটে একটি সুসজ্জিত সুবিশাল অডিটোরিয়াম রয়েছে। এ ছাড়াও রয়েছে একটি অত্যাধুনিক  কম্পিউটার ল্যাব এবং শিক্ষার্থীদের জন্য একটি ভালো লাইব্রেরি। 

বন্ধন স্কুল অব বিজনেসের মূল লক্ষ্য হল শিক্ষার্থীদের সামগ্রিক ও বৃত্তিমূলক উন্নয়ন এবং নতুন উদ্যোগীদের উৎসাহিত করা। প্রতিষ্ঠানটি যোগ্য ব্যক্তির উন্নয়নে এবং এখানে সমাজের সকল স্তরের নারীর অংশগ্রহণকে উৎসাহিত করবে। 

অনুষ্ঠানে বন্ধনের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ বলেন, “গুরুদেবের শান্তিনিকেতনের এই পুণ্যভূমিতে একটি বিজনেস স্কুল স্থাপন করতে পেরে  আমি অত্যন্ত আনন্দিত। আন্তর্জাতিক শিক্ষার বাজারে প্রতিযোগিতা করার মতো মানব সম্পদ তৈরির জন্য আমরা এই বন্ধন স্কুল অফ বিজনেস প্রতিষ্ঠা করেছি। এডুকেশন সেক্টরের প্রতি আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং প্রকৃত উদ্যোক্তাদের সঠিক পরিচর্যার কাজে আমরা নৈতিক ভাবে যুক্ত যারা সমাজকে পরিবর্তন করার চেষ্টা করবে।”

আরও পড়ুন: পাঁচ টাকা আয় হলে এক টাকা ব্যয় সুদ দিতে, তবু ধার শোধে সেরা হল বাংলা

বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখেন ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন সাংবাদিকরা। সমস্ত তথ্য যাচাই করে তবে বাংলাবিজে প্রতিবেদনগুলি লেখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.